ইনসাইড বাংলাদেশ

‘ক্ষমতা ভোগের বস্তু নয়, মানুষের জন্য কাজ করাই মূল লক্ষ্য’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/08/2018


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে সরকার। ক্ষমতা ভোগের বস্তু নয়, মানুষের সেবা করাই আমার একমাত্র লক্ষ্য।’

আজ বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং ৮ জেলার ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

চিকিৎসা সেবার মান বাড়ানোর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিল বিএনপি কিন্তু তাঁর সরকার হাসপাতাল নির্মাণের পাশাপাশি চক্ষুসহ সব বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির পদক্ষেপ নিয়েছে। সেইসঙ্গে, অঞ্চলভিত্তিক চিকিৎসা সেবা ও কর্মসংস্থানের ব্যবস্থা পরিকল্পনার কথাও উল্লেখ করেন তিনি। 

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জেলা পর্যায়ে মেডিক্যাল কলেজ করে দিয়েছি। দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় তৈরি করে দিয়েছিলাম। দুটো মেডিকেল বিশ্ববিদ্যালয় এরইমধ্যে করা হয়েছে। আরও একটা করার পরিকল্পনা আছে।’

পর্যায়ক্রমে প্রতিটি ডিভিশনাল হেডকোয়ার্টারে একটা করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭