ইনসাইড বাংলাদেশ

ঈদে সড়কে নিহত ২৫৯ জন, আহত ৯৬০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/08/2018


Thumbnail

এবছর কোরবানির ঈদে দেশের বিভিন্ন সড়ক ও মহাসড়কে ২৩৭ টি দুর্ঘটনায় ২৫৯ জন নিহত হয়েছে এবং ৯৬০ জন আহত হয়েছেন বলে তথ্য প্রকাশ করেছে যাত্রী কল্যাণ সমিতি।

আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এই তথ্য প্রকাশ করেন। ১৬ আগস্ট থেকে ঈদের পর ২৮ আগস্ট পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটেছে। 

গত রোজার ঈদেও সড়ক দুর্ঘটনায় হতাহত নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছিল সংগঠনটি। রোজার ঈদে সড়ক-মহাসড়কে ২৭৭টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৩৩৯ জন নিহত এবং ১২৬৫ জন আহত হয়েছিল।

এবছর রোজার ঈদের চেয়ে কোরবানির ঈদে সড়ক দু্র্ঘটনায় হতাহতের ঘটনা কমায় সরকারের বিভিন্ন সংস্থাকে কৃতিত্বও দিয়েছে যাত্রী কল্যাণ সমিতি।

যাত্রী কল্যাণ সমিতির এই সংবাদ সম্মেলনে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান এবং বিআরটিএর সাবেক চেয়ারম্যান আয়ুবুর রহমান খান ও আইনজীবী জোতির্ময় বড়ুয়াও উপস্থিত ছিলেন।

দুই ঈদে শহর থেকে গ্রামের বাড়িতে যায় কোটি কোটি মানুষ। যারফলে ওই সময় সড়ক-মহাসড়কে অনান্য সময়ের চেয়ে কয়েক গুণ বেশি চাপ থাকে। ফিটনেসহীন বাস, বেপরোয়া গতি এবং সড়কের দুরবস্থার কারণে এসময় দুর্ঘটনা ও প্রাণহানী অনেক বেশি ঘটে।

বাংলা ইনসাইডার/আরকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭