ওয়ার্ল্ড ইনসাইড

ইমরান খানের ফটোশুট খরচ ৩৫ লাখ রুপি! এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/09/2018


Thumbnail

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি তুলতে ব্যয় হয়েছে ৩৫ লাখ রুপি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাঁর ফটোশুট করেছেন পুরস্কারজয়ী ফটোগ্র্যাফার ইরফান আহসন। এর জন্য এতো বিপুল পরিমান অর্থ খরচ হয়েছে বলে দাবি করেছে দেশটির কয়েকটি গণমাধ্যম। ইরফান তার ফেসবুকে এই ফটোশুটের অভিজ্ঞতা শেয়ার করার পরই মূলত বিষয়টি ছড়িয়ে পড়ে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়।

অন্যান্য খবর

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনাকারী বাংলাদেশির যাবজ্জীবন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসো মে’কে হত্যার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। স্থানীয় সময় গত শুক্রবার আদালতের রায়ে নাইমুর জাকারিয়া রহমান নামের ওই যুবককে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

ফিলিস্তিনে তহবিল বন্ধের ঘোষণা যুক্তরাষ্ট্রের

ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তায় জাতিসংঘের গঠিত সংস্থায় আর্থিক সাহায্য বন্ধের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নোয়ার্ট জানান, এই বছর জানুয়ারিতে যে ৬০ মিলিয়ন ডলার দেওয়া হয়েছে এরপর আর কোনও তহবিল দেওয়া হবে না। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের এক মুখপাত্র জানান, এই তহবিল বাতিলের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য এক ধরনের শাস্তি। এই অঞ্চলের সংকট সমাধানে যুক্তরাষ্ট্রের কোনও ভূমিকা নেই।

`ভূতুড়ে জাহাজটি` বাংলাদেশে আসছিল

মিয়ানমারের ইয়াঙ্গুন উপকূলের কাছে একটি মালবাহী জাহাজকে নিয়ন্ত্রণহীন ভাবে ভাসতে দেখে গত কিছুদিন ধরে বেশ আলোচনা চলছিল। তদন্তের পর গতকাল শনিবার রহস্য ভেদ করা গেছে বলে দাবি করেছে মিয়ানমার নৌবাহিনী। তারা জানিয়েছে, পুলিশ জানায়, `স্যাম রাতুলাংগি পিবি ১৬০০` নামে কন্টেইনার জাহাজটি ইন্দোনেশিয়ার। ২০০১ সালে তৈরি মালবাহী জাহাজটি সম্প্রতি অকেজো বলে ঘোষিত হওয়ার পর সেটিকে ভাঙার জন্য বাংলাদেশের চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিল।

ইউক্রেনে বিস্ফোরণে রুশপন্থি বিদ্রোহীদের শীর্ষ নেতা নিহত

ইউক্রেনের পূ্র্বাঞ্চলে রুশপন্থি বিদ্রোহীদের দখলে থাকা দোনেৎস্কের একটি ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় বিচ্ছিন্নতাবাদী নেতা আলেক্সান্দার জাখারশেঙ্কো নিহত হয়েছেন। মস্কো এ ঘটনায় ইউক্রেন জড়িত বলে দাবি করেছে।  তবে কিয়েভ শীর্ষ এ বিদ্রোহী নেতার ওপর হামলার দায় অস্বীকার করেছে। সেপার ক্যাফের ওই বিস্ফোরণে বিদ্রোহীদের আরেক শীর্ষ নেতা আলেক্সান্দার তিমোফেয়েভও গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

চীনে উইঘুর গণআটক নিয়ে জাতিসংঘের উদ্বেগ

সন্ত্রাস দমনের ‘অজুহাতে’ চীনে উইঘুর মুসলমান সম্প্রদায়ের মানুষদের গণআটক নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। দেশটির সরকারের প্রতি তাদের মুক্তির আহ্বানও জানিয়েছে সংস্থাটি। ওয়ার্ল্ড উইঘুর কংগ্রেসের দাবি, বিনা অভিযোগে লোকজনকে অনির্দিষ্টকালের জন্য বন্দি করে রাখা হচ্ছে এবং তাদেরকে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির শ্লোগান দিতে বাধ্য করা হচ্ছে।

যুক্তরাজ্যে পুলিশকে ফেসবুকের পাসওয়ার্ড না দেয়ায় ১৪ মাসের কারাদণ্ড

যুক্তরাজ্যে এক স্কুলছাত্রী নিহতের তদন্ত চলাকালে সন্দেহভাজন স্টিফেন নিকোলসন নামের এক ব্যক্তি পুলিশকে তার ফেসবুক পাসওয়ার্ড না দেয়ায় তাকে ১৪ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। চলতি বছরের ২৬ জুলাই ছুরিকাঘাতে নিহত হয় লুসি ম্যাকহাফ নামের এক ১৩ বছর বয়সী স্কুলছাত্রী। এই ঘটনার আগে নিকোলসন তাকে কোনও মেসেজ পাঠিয়েছিল কিনা দেখতে চেয়েছিল পুলিশ।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭