ইনসাইড বাংলাদেশ

ফেম্বোসা সম্মেলন আগামী বুধবার এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/09/2018


Thumbnail

সার্কভুক্ত আটটি দেশের প্রধান নির্বাচন কমিশনারদের সংগঠন দ্য ফোরাম ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়া (ফেম্বোসা) এর সম্মেলন আগামী বুধবার থেকে শুরু হচ্ছে। দুই দিনব্যাপী এই সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার থেকে বিদেশি অতিথিরা আসা শুরু করবেন।

অন্যান্য সংবাদ:

‘ম্যাজিক একটাই’

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘হেনরি কিসিঞ্জার মন্তব্য করেছিলেন, বাংলাদেশ স্বাধীন হলে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত হবে। সে বাংলাদেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। উন্নয়নশীল দেশের তালিকায় নাম লিখিয়েছে। অনেক দেশ আমাদের কাছে এমন উন্নয়নের কারণ কি, ম্যাজিক কি, জানতে চান। আমি বলি ম্যাজিক একটাই দেশের মানুষকে ভালবাসতে হবে এবং দেশের উন্নয়েন কাজ করতে হবে। এটাই আমাদের ম্যাজিক।’আজ রোববার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

নয়াদিল্লিতে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন আগামী সোমবার

ভারতের নয়াদিল্লিতে আগামী সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। ছয় দিনব্যাপী অনুষ্ঠেয় এ সীমান্ত সম্মেলন শেষ হবে ৮ সেপ্টেম্বর। আজ রোববার এক বিজ্ঞপ্তিতে বিজিবি বিষয়টি জানিয়েছে।

`হাইটেক পার্কে সিলেট হবে ডিজিটাল সিটি’

ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জাব্বার বলেছেন, ‘খুব শিগগিরই সিলেট ইলেকট্রনিক্স সিটি তথা হাইটেক পার্ক বাস্তব রূপ লাভ করবে। এতে পাল্টে যাবে গোটা সিলেটের চিত্র। সিলেট হয়ে উঠবে ডিজিটাল সিটি। এখানে গড়ে তোলা হবে আইসিটি ভবন ও ইনফরমেশন সেন্টার।’আজ রোববার সিলেট চেম্বারের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

রাজধানীতে বাস চাপায় এসআই নিহত

রাজধানীর শাহ-আলী থানাধীন রাইনখোলা এলাকায় বাসচাপায় রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার নিহত হয়েছেন। আজ রোববার বিকেল সাড়ে ৪টার দিকে ফাঁকা রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

রাজধানীতে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা

সনাতন (হিন্দু) ধর্মের প্রবর্তক ও প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী আজ। এ উপলক্ষে সনাতন ধর্মের অনুসারীরা রাজধানীতে বিশাল শোভাযাত্রার আয়োজন করেছে। আজ রোববার বিকেল ৩টার দিকে রাজধানীর পলাশীর মোড় থেকে এই শোভাযাত্রা শুরু হয়।

 

বাংলা ইনসাইডার/বিপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭