ইনসাইড পলিটিক্স

লন্ডনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/09/2018


Thumbnail

কারান্তরীণ বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনে নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতেই সোচ্চার দলটির নেতারা। আর এসব দাবি পূরণ না হলে নির্বাচনে যাবেনা বলে ঘোষণা দিয়েছেন তারা। সম্প্রতি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে নির্বাচনে না যাওয়ার কথাই পুনর্ব্যক্ত করেন বিএনপি নেতারা। নির্বাচনে না যাওয়ায় বিএনপির এমন কঠোর অবস্থানের মধ্যে লন্ডনে ফরম ছেড়েছেন সেখানে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। আগামী নির্বাচনে মনোনয়ন ইচ্ছুকদের জন্যই এই ফরম।

লন্ডনের একাধিক সূত্র নিশ্চিত করেছে, তারেক জিয়ার পক্ষ থেকে যে ফরম ছাড়া হয়েছে, সেখানে নাম, ঠিকানা, অতীত, বর্তমান রাজনৈতিক ইতিহাস এবং ভবিষ্যত পরিকল্পনা লিখতে বলা হয়েছে। ছবিসহ ফরমটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, আগামী নির্বাচনে মনোনয়ন পেতে ইচ্ছুক এমন অনেককেই লন্ডনে ডেকে নিয়ে যাচ্ছেন তারেক জিয়া। তাঁদের সঙ্গে কথা বলছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এছাড়া নির্বাচনে আগের এই গুরুত্বপূর্ণ সময়ে বিএনপির মনোনয়ন পেতে অনেকেই বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

এদিকে ঢাকায় তারেক জিয়ার লোকজন সমীক্ষা চালাচ্ছে। নির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে ইচ্ছুক ব্যক্তিদের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছেন তারা। যাচাই করে দেখছেন, কোনো এলাকায় কার জনপ্রিয়তা কেমন?

বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭