ইনসাইড বাংলাদেশ

আকাশবীণার যাত্রা শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/09/2018


Thumbnail

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক প্রযুক্তির বিমান বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার আকাশবীণার প্রথম বাণিজ্যিক ফ্লাইট শুরু হচ্ছে আজ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকাশবীণার আনুষ্ঠানিক উদ্বোধনের পর সন্ধ্যায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে বাণিজ্যিক যাত্রা শুরু করবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যে প্রথম ফ্লাইটের সব টিকেট বিক্রি শেষ হয়েছে। এর আগে ১ সেপ্টেম্বর উদ্বোধন করার কথা থাকলেও তারিখ পরিবর্তন করে ৫ সেপ্টেম্বর বুধবার নির্ধারণ করে বিমান কর্তৃপক্ষ।

নতুন বিমানটি দিয়ে প্রথম অবস্থায় ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ও ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৪৩ হাজার ফুট উপর দিয়ে উড়তে সক্ষম দুই ইঞ্জিনবিশিষ্ট আকাশবীণা টানা ১৬ ঘণ্টা আকাশে উড়তে পারবে। বোয়িং ৭৬৭ উড়োজাহাজের চেয়ে ড্রিমলাইনারের ২০ শতাংশ কম জ্বালানি লাগে।

উড়োজাহাজটিতে মোট আসন রয়েছে ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি, ইকোনমি ২৪৭টি। বিজনেস ক্লাসের আসনগুলো বানিয়েছে অ্যাসটেলা। ইকোনমি ক্লাসের আসনগুলো বানিয়েছে হেইকো।বিজনেস ক্লাসের ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরামদায়কভাবে ভ্রমণ করতে পারবেন।


বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭