ইনসাইড বাংলাদেশ

‘আমরা সুষম উন্নয়নে বিশ্বাস করি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/09/2018


Thumbnail

‘সরকারের উন্নয়নের ধারাবাহিকতা আছে বলেই দেশে পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুষম উন্নয়ন বিশ্বাসের আদর্শের জনগণের মঙ্গল হয়েছে।’ প্রধানমন্ত্রীর কার্যালয়ে রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশের জনগণ যেন নির্বাচনে স্বাধীনভাবে ভোট দিতে পারে বর্তমান সরকার সেটা নিশ্চিত করেছে। শেখ হাসিনা বলেন, নির্বাচনে জনগণ যেন স্বাধীনভাবে ভোট দিতে পারে সেটা সুনিশ্চিত করেছে সরকার। গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় থাকলে উন্নয়নের ধারা যে অব্যাহত থাকে তা আজ প্রমাণিত।’

তিনি বলেন, দেশের জন্য যে ডেল্টা প্ল্যান নেয়া হয়েছে তাতে ভবিষৎতে যারাই ক্ষমতায় আসুক, উন্নয়নের ধারাবাহিকতা যেন বজায় থাকে এবং দেশ যেন পিছিয়ে না যায়।

প্রধানমন্ত্রী মেয়রদের উদ্দেশ্যে বলেন, জনগণ তাদের ওপর আস্থা রেখে ভোট দিয়েছে, তাদের সম্মান রক্ষা করে এলাকার উন্নয়ন করার আহবান জানান তিনি। এজন্য সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। কিন্তু অনিয়ম, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ এসব হলে অপরাধী যে দলের হোক কোনো ছাড় পাবে না।

এই সরকারের সময়ে বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরে তিনি বলেন, এসএসসি পর্যায় পর্যন্ত ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। মাস্টার্স ডিগ্রি এবং পিএইচডি ডিগ্রির জন্য বৃত্তির ব্যবস্থা করা হয়েছে। সরকারের পক্ষ থেকে শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড করে দেওয়া হয়েছে। এতে করে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার, আধুনিক বিজ্ঞানপ্রযুক্তি শিক্ষার পথ সুগম হচ্ছে। ইতিমধ্যে তিনটি মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেওয়া হয়েছে, সিলেটে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেওয়ারও আশ্বাস দেন তিনি।

বিনিয়োগের জন্য অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। এতে করে দেশি বিদেশি বিনিয়োগ আরও বাড়বে বলে আশা করা যায়। বহুমুখী কর্মসূচী গ্রহণ হয়েছে যার বাস্তবায়নে আরও সময় প্রয়োজন বলে জানান প্রধানমন্ত্রী। জনগনের স্বার্থে ৭ গুণ বাজেট বৃদ্ধি করা হয়েছে। সরকারের নীতিমালা ও লক্ষ্য অনুযায়ী গ্রামের তৃণমূল পর্যায় পর্যন্ত মৌলিক চাহিদাগুলো পূরণ করে দেওয়া হচ্ছে। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করা হবে। দারিদ্র আর ক্ষুধামুক্ত বাংলাদেশ এ সরকারের অন্যতম লক্ষ্য।


বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭