ইনসাইড বাংলাদেশ

খালেদার গ্যাটকো মামলায় অভিযোগ শুনানি ১৮ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/09/2018


Thumbnail

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলায় চার্জ (অভিযোগ) গঠনসংক্রান্ত শুনানির জন্য আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। একইসঙ্গে আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে প্রডাকশন ওয়ারেন্ট জারিরও আদেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ -৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার আদালত এই আদেশ দেন।

আজ মামলার অভিযোগ গঠন শুনানির দিনে খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া হাজিরা দেন। কিন্তু মামলার অন্য আসামি তানভীর আহমেদ এবং গালিব হোসেনের পক্ষে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় অভিযোগ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেন। এসময় দুদকের প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার বিরুদ্ধে প্রডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করেন। তবে প্রডাকশন ওয়ারেন্ট জারির আবেদন নাকচ করে দেয় আদালত।

গত ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক মো. গোলাম শাহরিয়ার ১৩ জনের বিরুদ্ধে বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। গত ২০০৮ সালের ১৩ মে দুদকের উপ-পরিচালক মো. জহিরুল হুদা মামলাটি তদন্ত করে জোট সরকারের প্রভাবশালী ৯ সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখিত ২৪ আসামির মধ্যে সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান, আব্দুল মান্নান ভুইয়া, সাবেক মন্ত্রী ও জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রাহমান কোকো মারা গেছেন।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭