ওয়ার্ল্ড ইনসাইড

বিচিত্র ১০ হোটেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/09/2018


Thumbnail

ভ্রমনের পাশাপাশি থাকার জায়গাটাও হওয়া চাই একটু আরামদায়ক, বিলাসবহুল। সেটি না হলে ভ্রমনটা যেন পরিপূর্ণ হয়না। তবে শুধু ভ্রমনেই নয়, অনেকে ব্যবসার কাজে দেশের বাইরে গেলেও খোঁজ করেন নামী দামী হোটেলের। এমন অনেকেই আছেন যারা প্রায়ই বিলাসবহুল হোটেলে রাত কাটাতে পছন্দ করেন। টাইমস ম্যাগাজিনে সম্প্রতি প্রকাশিত হয়েছে বসবাসের সেরা হোটেলগুলোর নাম। আসুন তবে জেনে নেই বসবাসে বিশ্ব সেরা ১০ হোটেল সম্পর্কে:

জিরাফ ম্যানর, কেনিয়া

কেনিয়ার নাইরোবি শহরের লাং`আটা উপশহরে অবস্থিত একটি হোটেলের নাম জিরাফ ম্যানর। প্রায় ১২ একর জায়গা জুড়ে অবস্থিত এই হোটেলটি আভিজাত্যপূর্ণ ডিজাইন আর দারুণ সব রুচিশীল আসবাবপত্র দিয়ে সাজানো। হোটেলের সাথেই ১৪০ একর জায়গার রয়েছে জিরাফের অভয়ারণ্য। বিপন্নপ্রায় জিরাফের প্রজননের জন্য এই অভয়ারণ্যটি ব্যবহৃত হয়।

ভাইসরয় লস ক্যাবস, মেক্সিকো 

মেক্সিকোর এই বিলাসবহুল হোটেলটির নকশা করেছেন প্রখ্যাত স্থপতি মিগেল এঞ্জেল অ্যারাগনস। অসাধারণ সুন্দর ও আভিজাত্যে পরিপূর্ণ এই হোটেলটিতে প্রায় ১৯৪টি রুম ও স্যুট রয়েছে। কিছুদিন বন্ধ থাকার পর হোটেলটি আবার পুনরায় চালু করা হয়। সম্প্রতি হোটেলটিতে সমুদ্রমুখী পুল ও বার সংযোজন করা হয়েছে।

আলিলা ফোর্ট বিশানগর, ভারত

প্রায় দুই শতাব্দী আগে নির্মিত পাহাড়ের চূড়ার ওপর এই হোটেলটি ছিল রাজাদের তত্ত্বাবধানে ছিল। এরপর এটি আলিলা হোটেল অ্যান্ড রিসোর্টস কোম্পানির তত্ত্বাবধানে চলে যায়। নতুন করে সংস্করণ করা হয় এই হোটেলটির। বর্তমানে বিলাসবহুল এই হোটেলে রাত কাটাতে চাইলে আপনাকে গুণতেও হবে বিশাল অঙ্ক। ২০০ ডলার থেকে শুরু এখানে থাকার খরচ।

কনর‌াড মালদ্বীপ রাঙ্গালি আইল্যান্ড, মালদ্বীপ

এই হোটেলটি মালদ্বীপের রাঙ্গালি দ্বীপে পানির নিচে অবস্থিত। এখানেই তৈরি হচ্ছে বিশ্বের প্রথম অর্ধ ডুবন্ত জাদুঘর। সমুদ্র থেকে প্রায় ১৬ ফুট নিচে কনরাড মালদ্বীপ রাঙ্গালি আইল্যান্ড হোটেলটি অবস্থিত। এর ভিতরে রয়েছে সম্পূর্ণ কাঁচে ঘেরা একটি রেস্তোরাঁ। যেখানে বসে সামুদ্রিক প্রাণীদের জীবনযাত্রা দেখা যায়।

কো বুটিক হোস্টেল, সিঙ্গাপুর

সিঙ্গাপুরে এই হোটেলটিতে থাকতে খরচ পরবে মাত্র ২০ ডলার। কম খরচে যারা সিঙ্গাপুরে থাকতে চান, তাদের জন্য এই হোটেলটি বেশ উপোযোগী। ভেতরে রয়েছে ছোট ছোট বেড। হোটেলটিতে থাকলেই কো কানেক্ট অ্যাকসেসের মাধ্যমে অনলাইনে আপনি হোটেলের অতিথিদের সাথে যুক্ত হতে পারবেন। আপনার থাকা, খাওয়াসহ সবকিছুই অতিথিদের সাথে শেয়ার করতে পারবেন।

ম্যারিয়ট মিনা হাউজ, মিশর

হোটেল থেকে সমুদ্র বা শহর দেখার অভিজ্ঞতা অনেকেরই আছে। তবে মিশরের এই হোটেলটি আপনাকে দেবে নতুন এক অভিজ্ঞতা। এখান থেকে মিশরের সুউচ্চ পিরামিড দেখার সুযোগ রয়েছে। ৩৩১ টি অভিজাত স্যুটসহ এই হোটেলে রয়েছে প্রায় ৪০ একর জায়গা জুড়ে বিশাল বাগান। এছাড়া গলফ খেলারও সুব্যবস্থা রয়েছে।

স্নো বিয়ার চ্যালেটস, মন্টেনা

যুক্তরাষ্ট্রের মন্টেনা অঙ্গরাজ্যে অবস্থিত হোয়াইট ফিশ মাউন্টেন রিসোর্ট কোম্পানি তৈরি করেছে। বরফের রাজ্যে কাঠের বাড়িঘরের ভেতর বসবাস আপনাকে দেবে দারুণ এক অভিজ্ঞতা। গত বছরের সেপ্টেম্বর মাসে চালু করা হয় এটি। যারা বরফের ওপর স্কেটিং করতে ভালোবাসেন তাদের জন্য অসাধারণ জায়গা এটি।

পোন্যান্ট লি ল্যাপরোজ, ভ্রমন জাহাজ

বর্তমানে বিশ্বে বিলাসবহুল ভ্রমন জাহাজের মধ্যে অন্যতম এটি। জাহাজে করে সমুদ্র ভ্রমন এমনিতেই এক রোমাঞ্চকর অভিজ্ঞতার সৃষ্টি করে। এছাড়াও পর্যটক আকর্ষনের অন্যতম এই প্রমোদ তরীতে আছে আরামদায়ক ভ্রমনের সর্বাধুনিক সব ব্যবস্থা। এছাড়া ডেকের নিচে থেকে সমুদ্রের তলদেশ দেখারও সুযোগ রয়েছে।

আমানিয়াঙ্গাম, চীন

সাংহাই এয়ারপোর্ট থেকে মাত্র ২১ কি.মি দূরে অবস্থিত চীনের এই বিলাসবহুল হোটেলটি। অতিথি আমন্ত্রনের সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা সহ হোটেলটিতে রয়েছে ডাইনিংয়ের বিশাল ব্যবস্থাসহ ৩টি রেস্টুরেন্ট, একটি ধূমপানের স্থান ও ১ টি বার। চলতি মাসের জানুয়ারিতে জনসাধারণের জন্য এই হোটেলটি খুলে দেওয়া হয়।

ট্রি হোটেল, সুইডেন

জলে স্থলে হোটেল থাকলে গাছের মাথায় কেন নয়? অবশ্য হোটেলটি গাছ বা কাঠের তৈরি নয়, অ্যালুমিনিয়ামের তৈরি। হোটেলের কাঠামো তৈরি হয়েছে আধুনিক প্রযুক্তিতে হালকা অথচ মজবুত অ্যালুমিনিয়াম দিয়ে। সুইডেনের উত্তরের শহর লুলিও থেকে প্রায় এক শ কিলোমিটার দূরে হরাডস গ্রামে এই অভিনব হোটেলটি অবস্থিত। সম্পূর্ণ আধুনিক নকশায় তৈরি করা হয়েছে এই ট্রি হোটেল।

বাংলা ইনসাইডার/জেডআই

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭