ইনসাইড পলিটিক্স

তৃতীয় শক্তিতে যাবেন না আবু সাইয়িদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/09/2018


Thumbnail

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে যুক্তফ্রন্টসহ কয়েকটি রাজনৈতিক দলের উদ্যোগে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি তৃতীয় শক্তি গঠনের প্রক্রিয়া চলছে। এই প্রক্রিয়াটিকে জাতীয় ঐক্য প্রক্রিয়া বলে অভিহিত করা হচ্ছে। আওয়ামী লীগ থেকে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় কাদের যাওয়ার সম্ভাবনা আছে সে বিষয়ে গতকাল শুক্রবার বাংলা ইনসাইডারে ‘আ. লীগ থেকে কারা যাচ্ছে তৃতীয় শক্তিতে?’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে বলা হয়, ‘৯৬ এর সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ এর সঙ্গেও গণফোরাম নেতা মোস্তফা মহসীন মন্টুর যোগাযোগের খবর পাওয়া গেছে। তিনি পাবনার একটি আসনে ২০০৮ এ মনোনয়ন চেয়ে পাননি। ২০১৪ সালে তিনি আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।’

এই তথ্যের ভিত্তিতে ধারণা করা হচ্ছিল, অধ্যাপক আবু সাইয়িদ আওয়ামী লীগ ছেড়ে তৃতীয় শক্তিতে যোগ দিতে পারেন। তবে আজ শনিবার অধ্যাপক আবু সাইয়িদ বাংলা ইনসাইডারকে ফোন করে বলেন, তিনি যুক্তফ্রন্ট বা তৃতীয় শক্তি কোনো ধারায় যাবেন না। অধ্যাপক আবু সাইয়িদ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে বিশ্বাসী এবং তিনি মনে করেন শেখ হাসিনাই বঙ্গবন্ধুর আদর্শের ধারক।

অধ্যাপক আবু সাইয়িদ আরও বলেন, তিনি শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। বাকি জীবন তিনি আওয়ামী লীগের রাজনীতিই করতে চান।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭