ইনসাইড বাংলাদেশ

শহিদুলের জামিন আবেদন কালকের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/09/2018


Thumbnail

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেপ্তারকৃত আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শহিদুলের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন এবং ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এ বিষয়ে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের বলেন, এ মামলায় গত ৬ আগস্ট ঢাকা ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। এমনকি ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তবর্তীকালীন জামিন চাইলে শুনানির জন্য তা গ্রহণ করেননি আদালত। পরবর্তীতে হাইকোর্টে তাঁর জামিন চেয়ে আবেদনের পরিপেক্ষিতে আজ আবেদনটি শুনানির পর আদালত আগামীকালের মধ্যে বিচাররিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ৪ সেপ্টেম্বর শহিদুল আলমের জামিন শুনানিতে বিব্রত প্রকাশ করেন বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গত ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭