ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে রিটের শুনানি পেছালো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/09/2018


Thumbnail

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের ওপর নট টু ডে (আজ শুনানি নয়) আদেশ দিয়েছেন আদালত।    

আজ মঙ্গলবার বিচারপতি আহমেদ সোহেল এবং বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ আদেশ প্রদান করেন।   

আজকের শুনানিতে বিএনপিত চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান। 

গত ১০ সেপ্টেম্বর খালেদা জিয়ার আবেদনটি হাইকোর্টের কার্যতালিকায় ছিল। তবে শুনানির প্রস্তুতির জন্য আরও সময় চেয়েছিলেন খালেদার আইনজীবীরা। এরপর মামলাটি আজ মঙ্গলবারের কার্যতালিকায় আসলে শুনানি না করে পুনরায় সময় নেন খালেদা জিয়ার আইনজীবীরা। 

খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল বলেন, ‘রিট আবেদনটি আজ (মঙ্গলবার) হাইকোর্টের কার্যতালিকায় ছিল। আমরা আদালতকে বলেছি, আজকের জন্য আমরা আবেদনটি পরিচালনা করতে চাই না। সরকার যেহেতু এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে, আমরা আশা করছি, বেগম খালেদা জিয়াকে সরকার চিকিৎসা দেবেন। সেই প্রত্যাশায় সরকারের পদক্ষেপ আমরা পর্যবেক্ষণ করছি এবং সময় নিচ্ছি। সরকার যদি বেগম জিয়ার পর্যাপ্ত চিকিৎসা সেবা প্রদান করেন, সেক্ষেত্রে আমাদের এ মামলা পরিচালনা করা নাও লাগতে পারে।’

আদালতে বিচারক খালেদা জিয়ার আইনজীবীদের উদ্দেশ্য করে বলেন, ‘যেহেতু আপনারা সরকারের পদক্ষেপগুলো পর্যবেক্ষণ করছেন, সেক্ষেত্রে ‘নট টু ডে’ থাকলো। তবে পরবর্তীতে এই মামলাটি কার্যতালিকায় থাকবে।’

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করে আদালত। রায় ঘোষণার পর থেকেই খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭