ইনসাইড বাংলাদেশ

চিঠি দিয়ে আদালতে আসলেন না খালেদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/09/2018


Thumbnail

পুরাতন কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার দ্বিতীয় দিনের শুনানিতে হাজির হননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। চিঠি দিয়ে আদালতে হাজির হবে না বলে জানা তিনি। তবে তাঁর আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন। এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার।

দুপুর ১২টা ২০ মিনিটে শুরু হয়ে সোয়া ১টা পর্যন্ত চলে আদালত। মুলতবি ঘোষণার আগে বিচারক ড. মো. আক্তারুজ্জামান বলেন, ‘আমার কাছে একটি চিঠি এসেছে। এতে খালেদা জিয়া বলেছেন, তিনি আর আদালতে আসবেন না।’ 

প্রধান আসামির অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলতে পারে কি না আসামিপক্ষের আইনজীবীদের কাছে তা জানতে চেয়েছেন বিচারক। এ বিষয়ে তাদের বক্তব্য শোনার জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

আজ বুধবারের শুনানিতে বেগম জিয়ার আইনজীবীরা এই মামলায় তার জামিন বাড়ানোর আবেদন করেছেন। পাশাপাশি কারাগারে আদালত স্থাপন অসংবিধান ও আইনের পরিপন্থী উল্লেখ করে আদালত স্থানান্তরের আবেদন করেছেন তাঁরা। মামলার শুনানি শেষে বেগম জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের এসব কথা জানান।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার অপর দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলামের পক্ষে তাদের আইনজীবীরা এ মামলা স্থগিত করার আবেদন করেছেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর কারাগারে বসা আদালতে বেগম জিয়া বলেন, ‘এ মামলার ন্যায় বিচার নিয়ে সংশয় রয়েছে, যা খুশি সাজা দিন। আমি আর আদালতে হাজির হতে পারবো না।’

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭