ইনসাইড বাংলাদেশ

ঢামেক হাসপাতাল ৫ হাজার শয্যায় উন্নতি করা হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/09/2018


Thumbnail

‘দেশের স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালকে পাঁচ হাজার শয্যায় উন্নীত করা হবে’- বলেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

আজ বুধবার জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে কক্লিয়ার ইমপ্লান্টের বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় মন্ত্রী একথা বলেন। 

এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাতেই স্বাস্থ্য খাতে এতোটা উন্নয়ন হচ্ছে। আগামী বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অবৈধ জায়গা উচ্ছেদ করে ৫০০ বেডের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ২০ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) বর্ধিত অংশ ১৮ অক্টোবর উদ্ভোধন করা হবে।

কক্লিয়ার ইমপ্লান্টের ক্ষেত্রে সাধারণত ১৫ লাখ টাকা খরচ হয়। কিন্তু সরকার মাত্র ৫০ হাজার টাকায় কক্লিয়ার ইমপ্লান্ট সার্জারির এ চিকিৎসা সেবা দিচ্ছে। উক্ত অনুষ্ঠানে মন্ত্রী ১২টি দরিদ্র পরিবারের সদস্যদের হাতে কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দপত্র তুলে দেন।

বাংলা ইনসাইডার/আরকে

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭