ইনসাইড বাংলাদেশ

ব্যস্ততার মধ্যেও শেখ রেহানাকে প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/09/2018


Thumbnail

আজকের দিনটি প্রধানমন্ত্রীর জন্য প্রচণ্ড ব্যস্ততার। দিনের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। পরে ভাষণ দিয়ে সেখান থেকে ফিরতে ফিরতেই দুপুর। বিকেলে আবার আছে অনুষ্ঠান। নতুনরূপে আসা হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এত ব্যস্ততার মধ্যেও প্রধানমন্ত্রী আজ বেলা ৩ টার দিকে ফোন করলেন লন্ডনে। লন্ডনে তখন মাত্র দিনের শুরু হয়েছে, সকাল ৯ টা বাজে। ফোনে প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানালেন শেখ রেহানাকে। আজ যে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার জন্মদিন। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা জন্মগ্রহণ করেন।

শেখ রেহানাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। জন্মদিনের আনন্দঘন মুহূর্তে আসে বিষাদের সুর। শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে ছিলেন বলেই ১৯৭৫ সালের ১৫ আগস্টের নারকীয় হত্যাযজ্ঞ থেকে প্রাণে বেঁচে গেছেন শেখ রেহানা। পরিবারের সবাই হারিয়ে এখন শুধু বেঁচে আছেন তাঁরা দুজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন রেহানা।

জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ রেহানার দীর্ঘায়ু কামনা করেন। আবেগঘন কণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, আমার জীবন থেকে আয়ু কমিয়ে হলেও আল্লাহ যেন তোমার হায়াত বাড়িয়ে দেন।

উল্লেখ্য, শেখ রেহানা দেশেই ছিলেন। গত শনিবার তিনি লন্ডন চলে যান। আর প্রধানমন্ত্রী শত ব্যস্ততার মধ্যে ছোট বোন শেখ রেহানার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭