কালার ইনসাইড

ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে ‘জান্নাত’ প্রদর্শনী বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/09/2018


Thumbnail

সাতক্ষীরায় সঙ্গীতা সিনেমা হলে ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে। জেলা সদরের কতিপয় মুসল্লিদের অভিযোগের ভিত্তিতে শুক্রবার(১৪ সেপ্টেম্বর) সকাল থেকে ‘জান্নাত’ ছবির প্রদর্শনী বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

জানা যায়, স্থানীয় মসজিদ কমিটির কয়েকজন হুজুর থানায় পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। ছবিটি স্থানীয় হলে চললে বিশৃঙ্খলা ঘটতে পারে। তাছাড়া সাতক্ষীরায় ধর্মভিরুদের সংখ্যা বেশি। এর আগে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন সিদ্ধান্ত।

সিনেমা কর্তৃপক্ষ বলছে,‘সেন্সর বোর্ড যেখানে মুক্তির অনুমতি দিয়েছে সেখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত কীভাবে হানতে পারে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই নাকি ‘জান্নাত’ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ঈদের সময় থেকে দেশের অনেক হলে ‘জান্নাত’ চলেছে। কোনো হল থেকে অভিযোগ আসেনি জান্নাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে।

সাতক্ষীরায় ওই হলে চললে যে অরাজকতার সৃষ্টি হবে এমন ভাবা ঠিক না। কারণ সাতক্ষীরা বাংলাদেশের বাইরে নয়। দেশের যেখানে চলেছে সবাই ছবির প্রশংসা করেছে। তাই ছবির প্রদর্শনী বন্ধ হওয়া উচিত হয়নি। জান্নাত ছবি ইসলামের পক্ষে, সরকারের পক্ষে।’

সিনেমাহল কর্তৃপক্ষ বলেন,হুজুরদের অভিযোগ তোয়াক্কা না করে চাইলেও ছবি চালাতে পারতাম। কিন্তু আগামীতে নির্বাচন। যাতে কোনো বিশৃঙ্খলা না হয়, সেজন্য ছবিটি প্রদর্শনী বন্ধ রেখেছি। আজ থেকেই সেখানে ‘জান্নাত’ প্রদর্শনের কথা ছিল। কিন্তু সকালে শো শুরুর আগেই বন্ধ করে দেওয়া হয়। এমনকি ‘জান্নাত’-এর সব পোস্টার তুলে নেওয়া হয়েছে। জান্নাতের পরিবর্তে কলকাতার জিতের ‘সুলতান’ চালানো হচ্ছে।

পুলিশ সুপার সিদ্ধান্ত নিয়েছেন তিনি আগে সিনেমাটি দেখবেন। তারপর হলে চালানো যাবে কিনা সিদ্ধান্ত।

গেল ঈদুল আযহায় মুক্তি পায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবি জান্নাত। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাইমন সাদিক, মাহিয়া মাহি, মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭