ওয়ার্ল্ড ইনসাইড

ডিভোর্স চাননি প্রিন্সেস ডায়ানা এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/09/2018


Thumbnail

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের ছেলে প্রিন্স চার্লসের সঙ্গে  ১৯৯৬ সালে ডিভোর্স হয়ে যায় প্রিন্সেস ডায়ানার। কিন্তু ডায়ানা কখনোই ডিভোর্স চাননি বলে দাবি করেছেন তার ব্যক্তিগত প্রশিক্ষক জেনি রিভেট। তিনি বলেন, ডায়ানা ডিভোর্স বা চার্লসের থেকে আলাদা হতে চাননি। তিনি চার্লসকে ভালোবাসতেন। সুযোগ পেলে তিনি তার সঙ্গে থাকতেন এবং বৈবাহিক সম্পর্কটাকে আরও সুন্দর করার চেষ্টা করতেন। এই ঘটনায় তিনি অনেক কষ্ট পেয়েছিলেন। ১৯৯৪ সালে ক্যামিলা পার্কারের সঙ্গে চার্লসের সম্পর্কের বিষয়টি প্রকাশ্যে আসে। তখনও ডিভোর্স চাননি ডায়ানা। কিন্তু ১৯৯৫ সালের ডিসেম্বরে ডায়ানার শাশুড়ি রাণী দ্বিতীয় এলিজাবেথ চার্লস ও ডায়ানাকে ডিভোর্সের জন্য বলেন।

অন্যান্য খবর

ব্রেক্সিট চুক্তির খুব কাছে যুক্তরাজ্য: ডমিনিক রাব

খুব শিগগিরই যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়ন বেক্সিট চুক্তিতে উপনীত হতে পারবে বলে জানিয়েছেন ব্রেক্সিটমন্ত্রী ডমিনিক রাব। ব্রেক্সিট নিয়ে আলোচনার জন্য আগামী সপ্তাহে সলসবুর্গে ইইউ নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। নভেম্বরের মাঝামাঝি সময়ের মধ্যে একটি ব্রেক্সিট চুক্তিতে উপনীত হওয়া যাবে বলে আশা উভয়পক্ষের।

মেক্সিকোয় ৩ পর্যটককে গুলি করে হত্যা

মেক্সিকো সিটির কেন্দ্রস্থলে ‘প্লাজা গ্যারিবল্ডি’র কাছে বন্দুকধারীদের গুলিতে তিন পর্যটক নিহত এবং আর সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ জানায়, জনপ্রিয় পর্যটন কেন্দ্র প্লাজা গ্যারিবল্ডির কাছে একটি সড়ক সংযোগে  গত শুক্রবার এ হামলা হয়। রাইফেল ও পিস্তল হাতে কয়েক ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছুড়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। হামলাকারীরা মেক্সিকোর ঐতিহ্যবাহী  ‘মারিয়াচি’ গানের দলের মত পোশাক পরে ছিল বলেও জানায় পুলিশ।

প্রেসিডেন্টের ছেলের সঙ্গে বিবাদ, দলের সদস্যপদ গেল তিউনিসীয় প্রধানমন্ত্রীর

প্রেসিডেন্টের ছেলের সঙ্গে বিবাদের জেরে ক্ষমতাসীন দল নিদা তুনেস পার্টির সদস্যপদ খোয়ালেন তিউনিসিয়ার প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদ। অর্থনৈতিক সংস্কার কর্মসূচি নিয়ে দলের নেতা হাফেজ কায়িদ এসেবসির সঙ্গে দ্বন্দ্বের কারণেই গত শুক্রবার চাহেদের সদস্যপদ নিয়ে এ সিদ্ধান্ত এল। হাফেজ তিউনিসিয়ার প্রেসিডেন্ট বাজি কাইদ এসেবসির ছেলে। জুলাইয়ে প্রেসিডেন্ট বাজিও প্রধানমন্ত্রীর ওপর থেকে সমর্থন প্রত্যাহারের কথা জানিয়েছিলেন।  চলতি বছরের মে মাসে চাহেদ ক্ষমতাসীন দলকে ধ্বংস করতে প্রেসিডেন্টের ছেলে তৎপরতা চালাচ্ছেন বলে অভিযোগ করেছিলেন।

ইরানের বিরুদ্ধে এবার কঠোর নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র

নভেম্বরে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র কঠোর নিষেধাজ্ঞা জারি করবে বলে জানিয়েছেন দেশটির অ্যাসিসট্যান্ট সেক্রেটারি মার্শাল বিলিংসলে। এ বিষয়ে তিনি বলেন, ০৪ নভেম্বর থেকে ইরানের বিরুদ্ধে নতুন করে বড় ধরনের নিষেধাজ্ঞা জারি করবে যুক্তরাষ্ট্র। দেশটির মাহান এয়ারলাইন্সসহ সহযোগী প্রতিষ্ঠানগুলোও এ নিষেধাজ্ঞার ভেতরে রয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭