ইনসাইড পলিটিক্স

যে কারণে অনুপস্থিত ছিলেন বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/09/2018


Thumbnail

জাতীয় ঐক্য গড়ার লক্ষ্যে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম ও ডা. বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের যৌথ ঘোষণা দেওয়ার কথা ছিল গতকাল শনিবার। শহীদ মিনারে অনুমতি না পাওয়ার কথা বলে বিকেল চারটায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে ঐক্যের ঘোষণা দেন জাতীয় ঐক্যের নেতৃবৃন্দ। কিন্তু সংবাদ সম্মেলনে যুক্তফ্রন্টের অন্তর্ভুক্ত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত থাকলেও উপস্থিত ছিলেন না যুক্তফ্রন্ট ও বিকল্পধারার সভাপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী।

বি. চৌধুরীর পারিবারিক সূত্র জানিয়েছে, অসুস্থতার কারণে জাতীয় ঐক্যের সংবাদ সম্মেলন ও সংবাদ সম্মেলন পরবর্তী মিছিলে উপস্থিত থাকতে পারেননি তিনি। কিন্তু এমন ব্যাখ্যায় সন্তুষ্ট নয় রাজনৈতিক মহল। যুক্তফ্রন্ট চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী ছিলেন জাতীয় ঐক্যের মূল উদ্যোক্তা। তিনি অসুস্থ থাকলে কর্মসূচি পিছিয়ে দেওয়া যেত কিন্তু উদ্যোক্তাকে বাদ দিয়েই অনুষ্ঠান আয়োজন করল কেন জাতীয় ঐক্য?

বিভিন্ন সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেন ও জাতীয় ঐক্যের অন্যান্য নেতারা আক্রমণাত্মকভাবে সরকার বিরোধী কর্মসূচি পালনের পক্ষে। কিন্তু বি. চৌধুরী এবং তাঁর ছেলে মাহী বি. চৌধুরী এতটা আক্রমণাত্মক কর্মসূচিতে রাজি নন। বরং বি. চৌধুরী বিএনপির সঙ্গে দেনদরবারের মাধ্যমে বিএনপির একটি অংশ হয়ে নির্বাচনে যেতে চান। কিন্তু ড. কামাল হোসেনরা অন্যভাবে কর্মসূচি এগিয়ে নিয়ে যেতে চান যাতে বি. চৌধুরীর সম্মতি নাই। একারণেই জাতীয় ঐক্যের কালকের অনুষ্ঠানে জানানি বি. চৌধুরী।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭