ইনসাইড বাংলাদেশ

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/09/2018


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

ঢাবির ‘গ’ ইউনিট অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১০.৯৮ শতাংশ। ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৬ হাজার ৯৬০ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৫ হাজার ৯৫৮ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন এক হাজার ৫ জন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন দুই হাজার ৮৫০ ছাত্রছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন তেইশ হাজার ২ জন।

‘গ’ ইউনিট অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে তাদের ফলাফল জানতে পারবেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের আগামীকাল থেকে ২৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজেনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। সেইসঙ্গে ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামীকাল থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাটিড অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে বলে জানানো হয়েছে। এছাড়াও ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিশে দেয়া আছে।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭