কালার ইনসাইড

কনসার্টে মাদক সেবনে মৃত ২, আহত শতাধিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/09/2018


Thumbnail

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত একটি কনসার্টে অতিরিক্ত মাদক সেবনের কারনে দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে প্রায় ৭০০ জন। গত শনিবার রাতে এই হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে জোসেফ ফাম (২৩) পশ্চিম সিডনির বাসিন্দা এবং হেলেন মার্টিন(২১) মেলবোর্নের বাসিন্দা।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ‘ডেফকন ডট ওয়ান মিউজিক ফেস্টিভ্যাল’ নামে শনিবার (১৫ সেপ্টেম্বর) সিডনিতে একটি সংগীত উৎসব শুরু হয়। সেখানে হাজার হাজার দর্শকের সমাগম ঘটে। ড্যান্স, ট্রান্স ও টেকনো ধাঁচের এই কনসার্টের এক পর্যায়ে অতিরিক্ত মাদক সেবনে অনেকে মাটিতে লুটিয়ে পড়ে। দ্রুত তাঁদেরকে হাসপাতালে নিলে সেখানেই দু’জনের মৃত্যু হয়।

এই ঘটনায় আতঙ্কিত নিউ সাউথ ওয়েলস রাজ্যের মুখ্যমন্ত্রী গ্লাডিস বেরেজিকলিন বলেন, ‘অনেক পরিবার সকালে ঘুম থেকে উঠেই এমন একটি ট্র্যাজিডির মুখোমুখি হবে, এটা ঠিক মানা যাচ্ছে না।’

কনসার্টে মাদক সরবরাহের ঘটনায় ১০ জনকে আটক করেছে সিডনির পুলিশ বিভাগ। আটককৃতদের মধ্যে দু’জন কিশোরও রয়েছেন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

অস্ট্রেলিয়ায় কনসার্টে মাদক সেবনে মৃত্যুর ঘটনা নতুন নয়। এর আগে ২০১৩ ও ২০১৫ সালে ঠিক একই সংগীত উৎসবে মাদক সেবনে একাধিক মৃত্যুর ঘটনা ঘটে। 


বাংলা ইনসাইডার/ এইচপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭