কালার ইনসাইড

পারিশ্রমিকের দৌড়ে তাঁরাও কম যান না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/09/2018


Thumbnail

জীবনযাত্রার পরিবর্তনের সঙ্গে তারকাদের পারিশ্রমিকও বাড়ছে। একসময় ১০ থেকে ১৫ কোটি টাকায় গোটা একটি ছবি বানানো যেত। এখন এই সমপরিমাণ টাকা একজন অভিনয়শিল্পীকে দিতে হয়। বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে রয়েছেন দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর, সালমান খান, অক্ষয় কুমার, শাহরুখ খান, রণবীর সিং ও রণবীর কাপুরের মতো প্রতিষ্ঠিত তারকারা। কিন্তু অনেক উঠতি তারকাও রয়েছেন আলোচনায়, তাঁরাও কিন্তু পারিশ্রমিকের দৌড়ে কম যান না। বলিউডের এমন কয়েকজন তারকার পারিশ্রমিক সম্পর্কে জানা যাক-

জাইরা ওয়াসিম 

সুপারস্টার আমির খানের সঙ্গে ‘দঙ্গল’, ‘সিক্রেট সুপারস্টার’ এর মতো ছবিতে অভিনয় করে আলোচনায় এসেছেন জাইরা ওয়াসিম। প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এমন একজন উঠতি তারকাই ছবিপ্রতি পারিশ্রমিক নিচ্ছেন ২ কোটি রুপি।

ভূমি পেড়নেকর

এ পর্যন্ত তাঁর ছবি মুক্তি পেয়েছে চারটি। এরমধ্যে অক্ষয় কুমারের বিপরীতে ‘টয়লেট এক প্রেম কথা’ ছবিটি পেয়েছে ঈর্শনীয় সাফল্য। চলতি বছর মুক্তি পাওয়া সর্বোচ্চ ব্যবসাসফল ছবিরও একটি। এছাড়া ‘সঞ্চিরিয়া’ শিরোনামে আরও একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। সব মিলিয়ে আলোচনায় থাকা এই অভিনেত্রীর পারিশ্রমিকও ২ কোটি রুপি।

দিশা পাটানি

ক্যারিয়ারে ছবি করেছেন ৫টি তাঁর মধ্যে দু’টি ছবিই ব্লকবাস্টার হিট। ‘এম এস ধোনিঃ দ্য আনটোল্ড স্টোরি’ এবং ‘বাঘি ২’ ছবিতে তাঁর অভিনয় ব্যাপক প্রশংসিত হয়। এছাড়া সালমানের বিপরীতে আসন্ন ‘ভারত’ ছবিতে দেখা যাবে তাঁকে। ব্র্যান্ড ভেল্যু বেড়ে দিশার বর্তমান পারিশ্রমিক ৫ কোটি রুপিতে গিয়ে ঠেকেছে।

দিলজিৎ দোসাঞ্জ

এই পাঞ্জাবী অভিনেতা  ‘উড়তা পঞ্জাব’ ছবিতে অসাধারণ অভিনয় করে তারকা হয়ে ওঠেন। বায়োপিক ছবি ‘সুরমা’-তেও তাঁর অভিনয় প্রশংসিত হয়। এছাড়া ‘ওয়েলকাম টু নিউওয়ার্ক’ ছবিতে রিতেশ দেশমুখ ও সোনাক্ষি সিনহার সঙ্গে তাঁর অভিনয় আলাদাভাবে প্রশংসিত হয়। ছবিপ্রতি তাঁর পারিশ্রমিক ১ কোটি রুপি।

টাইগার শ্রফ

২০১৪ সালে বলিউডে পা রেখে এ পর্যন্ত পাঁচটি ছবিতে অভিনয় করেছেন টাইগার শ্রফ। এরমধ্যে চলতি বছর মুক্তি পাওয়া ‘বাঘি ২’ তাঁকে অন্য উচ্চতায় নিয়ে যায়। ছবিটির সাফল্যের পর করণ জোহরের ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার ২’ এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মেই অভিনেতা। ‘বাঘি ২’ ছবিতে নাকি ১২ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন এই অভিনেতা।

উর্বশি রৌতেলা

ক্যারিয়ারে তাঁর ছবির সংখ্যা ৮টি। প্রতি ছবিতেই তাঁর অভিনয় আলাদা করে প্রশংসা পায়। তবে চলতি বছর মুক্তিপ্রাপ্ত ‘হেট স্টোরি ৪’ তাঁর ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করে। উর্বশির ছবি প্রতি পারিশ্রমিক ৩ কোটি রুপি।

 

বাংলা ইনসাইডার/ এইচপি  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭