ইনসাইড বাংলাদেশ

‘অসুস্থতা নিয়ে এত রাজনীতি দেশের ইতিহাসে এই প্রথম’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/09/2018


Thumbnail

অসুস্থতা নিয়েও যে এত রাজনীতি হতে পারে, তা বাংলাদেশের ইতিহাসে এই প্রথম দেখা গেলো বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।  

আজ সোমবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান অ্যাটর্নি জেনারেল।  

মাহবুবে আলম বলেন, ‘অসুস্থতা নিয়ে যে এত রাজনীতি হতে পারে, দেশের ইতিহাসে এই প্রথম। পাঁচজন ডাক্তার বলছেন যে, তার (খালেদা জিয়া) অবস্থা আশঙ্কাজনক নয়, তারপরও সেই প্রতিবেদনকে গ্রহণ না করে যারা বক্তব্য দিচ্ছেন, তারা রাজনৈতিক উদ্দেশ্যেই এসব করছে। খালেদা জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে সরকার সব সময়ই সচেতন। সব সময়ই তার স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে।’  

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করেন। স্বরাষ্ট্রমন্ত্রীকে বিএনপির পক্ষ থেকে বলা হয়, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। খালেদা জিয়াকে কোনও বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার অনুরোধ করেন তাঁরা। এর প্রেক্ষিতে খালেদা জিয়ার চিকিৎসায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। 

এরপর গত ১৫ সেপ্টেম্বর শনিবার বিকালে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডে পুরনো কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন মেডিকেল বোর্ড। এরপরের দিন ১৬ সেপ্টেম্বর পরীক্ষা-নিরীক্ষার প্রতিবেদন প্রকাশ করা হয়। তবে এ বোর্ডের গ্রহণযোগ্যতা নিয়ে বিএনপির পক্ষ থেকে বারবার প্রশ্ন তোলা হচ্ছে।

বেগম খালেদা জিয়া চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।  


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭