কালার ইনসাইড

কিশোরকণ্ঠী প্রসেনজিতের ট্রেলার প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/09/2018


Thumbnail

গৌতম ঘোষ নামে কিশোর কুমারের এক ভক্তের জীবনী নিয়ে ছবি নির্মাণ করেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। ‘কিশোর কুমার জুনিয়র’ শিরোনামের এই ছবির মূল ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিত চট্রোপাধ্যায়। কিছুদিন আগে ছবিটির পোস্টার, টিজার ও গান প্রকাশিত হয়। এবার ছবির সংক্ষিপ্ত বর্ণনা দিতে সামনে এলো ট্রেলার। আজ ( ১৭ সেপ্টেম্বর) ইউটিউবে প্রকাশিত হয় ‘কিশোর কুমার জুনিয়র’ ছবির ট্রেলার।

ছবিতে প্রসেনজিতকে হুবুহু কিশোর কুমারের মতো গান গাইতে দেখা যাবে। যার কিছুটা ঝলক দেখা গেছে ট্রেলারে। শুধু গান নয়, পোশাক, মঞ্চ পরিবেশনা থেকে শুরু করে তাঁর সবকিছুতেই কিশোর কুমারের ছাপ।

তবে ছবিটিকে পুরোপুরি মিউজিক্যাল ছবি বলতে নারাজ প্রসেনজিৎ। তাঁর কথায়, ‘ট্রেলার প্রকাশের আগ পর্যন্ত দর্শকদের ধারনা ছিল এটি একটি সংগীত বিষয়ক ছবি হতে যাচ্ছে। তাঁদের ভাবনাটাও অযৌক্তিক নয়, কারণ ছবিটি মূলত সংগীতশিল্পী কিশোর কুমারকে উপজীব্য করেই নির্মিত হয়েছে। অবশ্যই সংগীত এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু তার চাইতেও বেশিকিছু দেখানো হয়েছে ছবিতে। একজন মধ্যবিত্ত মানুষের জীবন সংগ্রাম, সংগীতের প্রতি তাঁর অনুরাগ এমনকি ভারত-পাকিস্তান সম্পর্কের বিষয়টিও ইংগিত করা হয়েছে ছবিতে।’

তিন মিনিট ৫ সেকেন্ডের ট্রেলারের শুরুতেই নেপথ্য নারী কণ্ঠে বলতে শোনা যায়, ‘শিল্পী হতে গেলে ট্যালেন্ট লাগে। আর শিল্পীর বউ হতে গেলে সাহস লাগে’। একসময় পুরো পরিবার নিয়ে রাজস্থানের জয়সেলমিরে ঘুরতে গেলে অপহরণকারীদের দ্বারা আটক হন প্রসেনজিৎ। অপহরনকারীদের প্রিয় শিল্পী আবার মোহাম্মদ রফি। প্রসেনজিতের কাছে তাঁরা মোহাম্মদ রফির গান শুনতে চাইলে তিনি সরাসরি বলে দেন কিশোর কুমারের গান ছাড়া অন্য কিছু গান না। কিন্তু শেষ পর্যন্ত কি হয়, তার জন্য ১২ অক্টোবর ছবিটি মুক্তির জন্য অপেক্ষা করতে হবে।

‘কিশোর কুমার জুনিয়র’ ছবিতে প্রসেনজিতের স্ত্রী’র ভূমিকায় অপরাজিতা আঢ্য এবং ছেলের চরিত্রে অভিনয় করেছেন ঋতুব্রত মুখোপাধ্যায়। 


সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

ইনিশিয়ালঃ বাংলা ইনসাইডার/ এইচপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭