ইনসাইড পলিটিক্স

বেগম জিয়াকে ছাড়াই নির্বাচনে যেতে তারেকের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2018


Thumbnail

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য মিশন শেষে সম্প্রতি দেশে ফেরা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সোমবার দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার কাছ থেকে পাওয়া নির্দেশনা নিয়ে সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচনের আগে মুক্তি না পেলেও নির্বাচনে যাওয়ার নির্দেশনা দিয়েছেন তারেক জিয়া।

তবে মির্জা ফখরুলের বক্তব্যকে চ্যালেঞ্জ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। জানা গেছে, আজ দিনের যেকোনো সময় তিনি লন্ডনে ফোন দিয়ে তারেকের সঙ্গে কথা বলতে পারেন।

তবে বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য ড. মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত অত্যন্ত সঠিক ও সময়োপযোগী একটি সিদ্ধান্ত। বিএনপির অবশ্যই নির্বাচনে যওয়া উচিত।

বিএনপির সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, চলতি মাসেই দলের পক্ষ থেকে সহায়ক সরকারের রূপরেখা দেওয়া হবে। এ বিষয়ে ব্যারিস্টার মওদুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই মাসের যেকোনো সময় বিএনপির পক্ষ থেকে সহায়ক সরকারের ঘোষণা দেওয়া হতে পারে। এরপর চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭