ইনসাইড বাংলাদেশ

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2018


Thumbnail

রাজধানী ঢাকার রায়েরবাজার, কক্সবাজারের উখিয়া ও পাবনার আটঘরিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছেন। তাদের মধ্যে দু’জন ডাকাত, দু’জন মাদক ব্যবসায়ী ও একজন চরমপন্থি নেতা বলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সূত্রে জানা গেছে।

ঢাকা

রাজধানী ঢাকার রায়েরবাজারের বুদ্ধিজীবী কবরস্থানে র‌্যাব-২ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত দলের সদস্য নিহত হয়েছেন। গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, র‌্যাব ও ডাকাতদল দু’পক্ষের গুলিবিনিময়ে ডাকাত দলের দুই সদস্য নিহত হয়েছেন। এসময় র‌্যাব-২ এর দুই সদস্যও আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, সকালে মোহাম্মদপুর থানা পুলিশ ওই দুই ডাকাত সদস্যকে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার

আজ মঙ্গলবার ভোরে কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বাজার চেকপোস্ট এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন- আব্দুস সামাদ ও মো. আবু হানিফ।

এ বিষয়ে র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, উখিয়ার মরিচ্যা চেকপোস্ট এলাকায় তল্লাশি করার সময় কক্সবাজারমুখী একটি মালবাহী ট্রাক থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখান থেকে গুলিবিদ্ধ দু’টি মরদেহ পাওয়া যায়। মরদেহ ও জব্দ করা অস্ত্র উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাবনা

আজ সোমবার দিনগত রাত দেড়টার দিকে পাবনার আটঘরিয়া উপজেলার আতাইকুলা থানার কৈজুরী গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক চরমপন্থি নেতা নিহত হয়েছেন। নিহত চরমপন্থি নেতার নাম কুরবান আলী (৩০)। এসময়  চার পুলিশ সদস্যও আহত হয়েছেন।

নিহত কুরবান আলী আটঘরিয়া উপজেলার যাত্রাপুর গ্রামের কিয়াম উদ্দিনের ছেলে। কুরবান আলী চরমপন্থি সংগঠন নকশাল গ্রুপের নেতা বলে দাবি করেছে পুলিশ।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, আটঘরিয়া উপজেলার লক্ষীপুর ইউনিয়নের কৈজুরী গ্রামের শ্মশানের পাশে একদল দুর্বৃত্তের গোপন বৈঠকের খবরে পুলিশ অভিযান চালায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই পুলিশকে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে কুরবানকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত কুরবানের বিরুদ্ধে আটঘরিয়া ও আতাইকুলা থানায় হত্যা-ডাকাতিসহ বেশকিছু মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭