ইনসাইড বাংলাদেশ

তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2018


Thumbnail

পবিত্র আশুরা উপলক্ষে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবার শিয়া মতাবলম্বী মুসলমানদের তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেবে ঢাকা মহানগর পুলিশ। পবিত্র আশুরা উপলক্ষে ও তাজিয়া মিছিল ঘিরে সুস্পষ্ট হুমকি না থাকলেও সম্ভাব্য সব ধরনের হুমকি বিবেচনায় পূর্বপ্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার রাজধানীর লালবাগ থানাধীন হোসেনি দালান ইমামবাড়ায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এসব কথা বলেন ডিএমপি কমিশনার। নিরাপত্তার জন্য পোশাকে, সাদা পোশাকে পুলিশ সদস্য, গোয়েন্দা সদস্য, বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াডের পাশাপাশি কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াট টিমের সদস্যরা নিয়োজিত থাকবে বলেও জানান তিনি। 

মো. আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, এবার তাজিয়া মিছিল ঘিরে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সকল পক্ষের সাথে একাধিকবার বৈঠক করা হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নিরাপত্তার স্বার্থে তাজিয়া মিছিলে সব ধরনের ধাতব বস্তু বহন, জিঞ্জির, দা-ছুরি-তলোয়ার, ঢোল-লাঠি খেলা এবং আগুন খেলা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। অপরিচিত কাউকে ব্যাগ নিয়ে তল্লাশি ছাড়া ঢুকতে দেয়া হবে না পাশাপাশি ব্যাগ-পোটলা, টিফিন ক্যারিয়ার নিয়ে মিছিলে আসতে মানা করা হয়েছে। সেইসঙ্গে ১২ ফুটের বেশি বড় নিশান মিছিলে ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

ডিএমপি কমিশনার আরও বলেন, হোসনি দালান, বিবিকা রওজাসহ রাজধানীতে মিছিল যাবার প্রত্যেকটি পথে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। অংশগ্রহণকারীদের মিছিলে ঢোকার আগেই আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশির মুখোমুখি হতে হবে। মাঝ পথে কাউকে মিছিলে যোগদান করতে দেয়া হবে না।

এসময় কাউন্টার টেরোরিজম প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭