ইনসাইড গ্রাউন্ড

২৪ ঘণ্টার ব্যবধানে দুবার মাঠে নামছে ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2018


Thumbnail

বিশ্ব ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ভারত ও পাকিস্তানের ম্যাচ মানেই টানটান উত্তেজনা। এশিয়া কাপের পঞ্চম ম্যাচে আগামীকাল ভারত মুখোমুখি হচ্ছে পাকিস্তানের বিপক্ষে। আজ হংকংয়ের সঙ্গে ম্যাচ শেষের কয়েক ঘণ্টা পর আবারো কাল মাঠে নামবে ভারত। এদিকে পাকিস্তান তাঁদের প্রথম ম্যাচে হংকংয়ের সঙ্গে ম্যাচ খেলার পর দুইদিন বিশ্রাম পেয়েছে।

আরব আমিরাতে গড় তাপমাত্র ৪০-৪২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত গড়ায়। তাই প্রচণ্ড গরমের মধ্যে পর পর দু’দিন ৫০ ওভারের ম্যাচ খেলা যেকোনো দলের জন্য কষ্টসাধ্য ব্যাপার। কিন্তু এশিয়া কাপের হাস্যকর সূচির কারণে দলগুলোকে এমন ভোগান্তিতে পড়তে হচ্ছে। ভারত-পাকিস্তানের এই মর্যাদার লড়াইয়ে ভারত স্বাভাবিকভাবেই কিছুটা পিছিয়ে থাকবে। একেতো প্রচণ্ড গরম দুবাইয়ে। অন্যদিকে কয়েক ঘণ্টা ব্যবধানে দুটি ম্যাচ।

অন্যদিকে পাকিস্তান থাকবে কিছুটা সুবিধাজনক অবস্থায়। কেননা পাকিস্তান দুই দিন আগে তাঁদের শেষ ম্যাচ খেলেছে। হংকংয়ের ম্যাচের পর আগামীকাল ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে। মাঝে দুইদিন বিশ্রামও পেয়েছে তাঁরা। বিশ্রামের কারণে ভারত থেকে কিছুটা হলেও এগিয়ে থাকবে পাকিস্তান।

এদিকে, ভারতের জন্য কালকের ম্যাচটি গুরুত্বপূর্ণ হলেও কাল সেরা একাদশে নিয়মিত সবাইকে নাও দেখা যেতে পারে । কেননা আজ ভারত জিতে গেলে হংকং বিদায় নিবে এশিয়া কাপ থেকে। সে ক্ষেত্রে ভারত ও পাকিস্তানের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত। দলের সব খেলোয়াড়কে ফিট রাখতে তাই পাকিস্তানের সঙ্গে নিয়মিত খেলোয়াড় না থাকার সম্ভাবনাই বেশি ভারতের।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত এই দুই দল মুখোমুখি হয়েছে ১২৯ বার। ভারত জয় পেয়েছে ৫২ ম্যাচে। অন্যদিকে পাকিস্তান জয় পেয়েছে ৭৩ ম্যাচে। ৪ ম্যাচে ফলাফল আসেনি।

বাংলা ইনসাইডার/এসএকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭