ইনসাইড গ্রাউন্ড

লড়াই করে হংকংয়ের বিদায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

লক্ষ্যটা মোটামুটি বড়ই ছিল, ২৮৬ রানের। তবে এমন লক্ষ্য সামনে রেখে দারুণ খেলেছে হংকং। শক্তিশালী ভারতের বিপক্ষে মাত্র ২৬ রানে হেরেছে তারা। ভারতের করা ২৮৬ রানের জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৫৯ রান করে হংকং। বলতে গেলে স্রেফ অভিজ্ঞতা নেই বলে ম্যাচ হেরে গেছে হংকং। পেশাদার কোনো দল হলে পরাজিত দলের জায়গাত লেখা হতো ভারতের নামে।

এত কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে কখনও ভাবতে পারনি ক্রিকেটের মোড়ল ভারত। শুধুমাত্র অনভিজ্ঞ দল হওয়ার কারণেই, ওপেনিংয়ে ৩৪.১ ওভারে ১৭৪ রানের জুটি গড়ার পরও ভারতের কাছে হংকংকে হারতে হলো।  হংকংয়ের দুই ওপেনার নিজাকাত খান এবং অংশমান রাথ ভারতীয়দের মনে ভয় ধরিয়ে দিয়েছিলেন। অবশেষে এই জুটিতে ফাটল ধরাতে সক্ষম হন কুলদ্বীপ যাদব। অংশুমান রাথ ৭৩ রানে যাদবের বলে রোহিত শার্মার ক্যাচে বিদায় নেন। এরপর ৯২ রানে নিজাকাতও এলবিডব্লিউ এর ফাঁদে পড়ে বিদায় নেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে হংকংয়ের। ২২ রান করেন এহসান খান। ১৭ রান করেন কিঞ্চিত শাহ এবং ১৮ রান করেন বাবর হায়াত। ১২ রানে অপরাজিত থাকেন তানভির আফজাল। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন খলিল আহমেদ এবং ইয়ুযবেন্দ্র চাহাল। ২ উইকেট নেন কুলদ্বীপ যাদব।

এই জয়ে গ্রুপ এ থেকে ভারত-পাকিস্তানের পরের রাউন্ড নিশ্চিত হয়ে গেল। গ্রুপসেরার লড়াইয়ে কাল ভারত মুখোমুখি হবে পাকিস্তানের।  

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭