ইনসাইড গ্রাউন্ড

সাকিবকে নিয়ে বার বার কেন সমালোচনা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের স্কোয়াড নিয়ে সংশয়ে আছেন অনেকেই। কারণ মুশফিকের পাঁজরের হাড় ভাঙ্গা, তামিম পুরোপুরি বাইরে, সাকিবের আঙ্গুলের ইনজুরি। এরই মধ্যে দুম করে হঠাৎ করে এক অনলাইন পোর্টালে খবর প্রকাশিত হলো, অসুস্থ মেয়েকে দেশে রেখে যেতে দেশে ফিরছেন সাকিব আল হাসান। ব্যাস, নিভু নিভু করে জ্বলতে থাকা আগুনের ভেতর কে যেন ঘি ঢেলে দিল! 

বিদ্যুৎ গতিতে ছড়িয়ে গেল খবরটা। বেশিরভাগ মানুষই খোঁজখবর না নিয়ে বিশ্বাস করে ফেললেন এই খবর। শুরু হয়ে গেল নানাভাবে নিত্য-নৈমিত্তিক সাকিবের মুন্ডুপাত। কেউ একবার যাচাই করলেন না খবরটি কতটুকু সত্য। একই সঙ্গে কিছু শীর্ষস্থানীয় পত্রিকায় খবর ছাপায় সবার মধ্যে চাপা সংশয় তৈরি হয়। কিন্তু খবরটি ছিল পুরোপুরি ভুয়া।

এর আগেও এমনটি দেখা গেছে- সাকিবের নামে কোনো খবর বের হলেই না জেনে-বুঝে কিংবা খবরের সত্যতা যাচাই না করে, আমরা শুরু করে দেই সাকিবের মুন্ডুপাত। দলের সবচেয়ে সেরা খেলোয়াড় হয়েও বার বারই সাকিবই সবচেয়ে বেশি সমালোচনার শিকার হন।   

পেশাগত দায়িত্ব পালনে, আমাদের ক্রিকেটাররাও স্যাক্রিফাইস করেন। প্রতিবার দেশের বাইরে খেলতে আসলে মাশরাফিকে তাঁর মেয়ে হুমায়রা ছাড়তে চায় না। এমনকি আমরা সর্বদাই মাশরাফির ত্যাগকেই ফলাও করে প্রচার করি। কিন্তু সন্তানদের কান্নাকে পেছনে ফেলে তামিম, মুশফিক, সাকিব সবাইকেই মাঠে নিজের সেরাটা দিতে হয়!

মেয়ে অব্রির জন্মের সময় উপস্থিত থাকতে পারেননি সাকিব, খেলছিলেন জাতীয় দলের ম্যাচ! দেশের জন্য স্রেফ এটাই না, আরো অজস্র ত্যাগ আছে সাকিবের। কিন্তু আমাদের সিংহভাগ জনগোষ্ঠী যেখানে কোনো ইস্যু ছাড়াই সাকিবকে গালাগালি করে। সবচেয়ে অবাক করা দুদিন আগে তামিম-মুশফিকের বীরত্ব উদাহরণ টেনে সাকিবকে অপমান করছেন অনেকে। অথচ সাকিব গত ছয় মাস ইঞ্জুরি আক্রান্ত আঙ্গুল নিয়ে প্রচণ্ড ব্যাথা সয়েও খেলে যাচ্ছেন স্রেফ দলের প্রয়োজনে। সেটা কেউ উল্লেখ করল না!

৬০-৭০ ভাগ ফিট হয়েই নিদাহাস ট্রফিতে খেলা। ইনজুরি নিয়েই খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটো সিরিজ জয়ে যে সাকিব অবদান রাখলেন সামনে থেকে, এশিয়া কাপেও সেই ইনজুরি যুক্ত হাত নিয়েই খেলছেন সাকিব। কিন্তু ‘দেশে ফিরছেন সাকিব’ এই গুজবে সাকিবের এই ত্যাগগুলো মনেও পড়লো না কারো! 

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭