ওয়ার্ল্ড ইনসাইড

ইমরানের গাড়ি বিক্রির নিলাম ‘ফ্লপ’ এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

খরচ কমাতে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান প্রধানমন্ত্রীর গাড়িবহরের অধিকাংশ গাড়ি বিক্রি করে দেওয়ার ঘোষণা দিয়ে সেগুলো নিলামে তুলেছিলেন। কিন্তু কাঙ্ক্ষিত সাড়া পাননি। গত সোমবার প্রধানমন্ত্রীর বাসভবনের লনে এই নিলাম অনুষ্ঠিত হয়। নিলাম নিয়ে ব্যাপক প্রচারণা হলেও বিক্রি আশানুরূপ ছিল না। বরং নিলাম কখনো কখনো ক্রেতাদের হাসির খোরাক হয়েছে। নিলাম থেকে সরকার অন্তত এক কোটি ৬০ লাখ ডলার আয়ের আশা করলেও গাড়ি বিক্রি থেকে কোষাগারে মাত্র ৬ লাখ ডলার ঢুকেছে।

অন্যান্য খবর

গোপনে গাঁজা রাখা ও সেবনের বৈধতা দিল দক্ষিণ আফ্রিকা

গোপনে প্রাপ্তবয়স্কদের গাঁজা রাখা ও সেবনের অনুমতি দিয়েছে দক্ষিণ আফ্রিকার সাংবিধানিক আদালত। এছাড়া আদালতের সব বিচারকের সম্মতিতে ব্যক্তিগত খরচে গাঁজা উৎপাদন করার বৈধতা দেয়া হয়েছে। মামলাটির রায়ে ডেপুটি চিফ জাস্টিস রেমন্ড জোন্ডো বলেন, একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি নিজ খরচে গাঁজা রাখা বা সেবনের দায়ে অপরাধী বলে বিবেচিত হবে না। দেশটির পার্লামেন্টকে আদেশটি আইন এবং তা বাস্তবায়ন করতে ২৪ মাস সময় বেঁধে দেয়া হয়েছে।

যৌন হয়রানির বিরুদ্ধে ধর্মঘটে ম্যাকডোনাল্ড’স কর্মীরা

কর্মীদের যৌন হয়রানির শিকার হওয়া রোধে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ না করায় যুক্তরাষ্ট্রের ১০ টি শহরের ম্যাকডোনাল্ড’স কর্মীরা ধর্মঘটে নামছে। ফাস্ট ফুড চেইন ম্যাকডোনাল্ড’স এর বিরুদ্ধে ২৫ নারীর অভিযোগের পর গতকাল মঙ্গলবার নারী কর্মীরা ‘#মি টু’ আন্দোলনে যোগ দিয়ে এ ধর্মঘট শুরু করে।

সিরিয়ায় ভূপাতিত বিমানের জন্য ইসরায়েলকে দুষল রাশিয়া

সিরিয়ায় গুলি করে ভূপাতিত করা একটি রুশ সামরিক বিমানের ১৫ আরোহীর মৃত্যুর দায় ইসরায়েলের উপর চাপিয়েছে রাশিয়া। স্থানীয় সময় গত সোমবার ২৩:০০ মিনিটে রাশিয়ার একটি আইএল-২০ নজরদারি বিমান নিখোঁজ হয়ে যায়। পরে জানা যায়, সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্রের আঘাতে রুশ বিমানটি ভূমধ্যসাগরে ভূপাতিত হয়েছে। এতে বিমানের ১৫ আরোহী নিহত হয়। বিমানটি কাছাকাছি একটি ঘাঁটিতে ফেরার সময় উপকূল থেকে ৩৫ কিলোমিটার দূরে হামলার শিকার হয় বলে জানিয়েছে রুশ সেনাবাহিনী।

ফেসবুকের পর রাশিয়ার ভিকে’তে ব্লকড মিয়ানমার সেনাপ্রধান

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর গণহত্যা চালানোর দায়ে অভিযুক্ত হওয়ার পর ফেসবুকে নিষিদ্ধ হন দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইয়াং। এবার তার ফেসবুকের রুশ ভার্সন ‘ভিকে’র পেজটিও ব্লক করা হয়েছে। ব্যবহারকারীদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ায় গত সোমবার জেনারেল মিন অং হ্লাইয়াং’র ১০ হাজার ফলোয়ারের পেজটি স্থায়ীভাবে ব্লক করে দেয়া হয়েছে। ভিকে’র একটি বিবৃতির বরাত দিয়ে একথা জানিয়েছে ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭