ইনসাইড পলিটিক্স

ফখরুলের রহস্যজনক নীরবতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলকে গতকাল মঙ্গলবার গ্রেপ্তার করে পুলিশ। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে গুলশান এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করা হলেও ঘটনার পরপর এর কারণ সম্পর্কে কিছু জানায়নি পুলিশ। পরে পুলিশের পক্ষ থেকে জানানে হয়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাঁকে ঢাকা মহানগর পুলিশ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করেছে। সোহেলের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। দীর্ঘদিন ধরেই তাঁকে খোঁজা হচ্ছিল। শান্তিনগরে তাঁর বাড়িতে একাধিকবার তল্লাশিও চালিয়েছে পুলিশ।

গতকাল রাতে হাবীব-উন-নবী খান সোহেল গ্রেপ্তারের পরপরই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন করেন দলের কয়েকজন নেতাকর্মী। এই ঘটনায় মির্জা ফখরুলকে সংবাদ সম্মেলন করে বিবৃতি জানানোর অনুরোধ করেন নেতাকর্মীরা। মির্জা ফখরুলকে বিষয়টি দেখছেন বলে জানান।

ঘটনার দুই ঘণ্টা পরও মির্জা ফখরুলের পক্ষ থেকে সাড়া না পেয়ে আবার ফোন করেন নেতাকর্মীরা। এবার অবশ্য ফোনই ধরেননি বিএনপি মহাসচিব।

পরে বিএনপি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করে হাবীব-উন-নবী খান সোহেল গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী সংবাদ সম্মেলনে তাঁর লিখিত বক্তব্যে বলেছেন, ‘ভোটারশূন্য নির্বাচন করতেই’ সরকার সোহেলকে গ্রেপ্তার করেছে।’

বিএনপি অন্যতম শীর্ষ নেতা গ্রেপ্তারের পরও এর মহাসচিব ও বর্তমান অভিভাবকের নীরবতা নিয়ে দলের মধ্যে তীব্র সমালোচনা দেখা গেছে। হাবীব-উন-নবী খান সোহেল গ্রেপ্তারের মির্জা ফখরুলের রহস্যজনক নীরবতা নিয়ে নানা প্রশ্নও উঠেছে। কেন এই নীরবতা?

বিএনপি ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, হাবীব-উন-নবী খান সোহেল বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে পলাতক তারেক জিয়ার অনুসারী বলেই পরিচিত। মির্জা ফখরুলের সঙ্গে তাঁর বিরোধের বিষয়টিও বিএনপির ওপেন সিক্রেট। এ কারণেই কী দলের দু:সময়ে ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে নীরব ছিলেন মির্জা ফখরুল? 

বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭