টেক ইনসাইড

কেন এয়ারপাওয়ারের ঘোষণা দেয়নি অ্যাপল?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

আইফোন ও অ্যাপলওয়াচের সঙ্গে এয়ারপাওয়ার উন্মোচন হওয়ার কথা ছিল অ্যাপলের। কিন্তু গত ১২ সেপ্টেম্বর ওইদিন বাকি দুটি পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিলেও ওয়্যারলেস চার্জার এয়ারপাওয়ারের বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। কবে নাগাদ এটি বাজারে পাওয়া বিষয়েও কিছু বলছে না তারা।

প্রযুক্তি বিশ্লেষক সনি ডিকসন জানান, সাধারণত ওয়্যারলেস চার্জারে একটি কয়েলই থাকে। কিন্তু এয়ারপাওয়ারে একত্রে অনেকগুলো ডিভাইস চার্জ করার লক্ষ্যে কয়েলের সংখ্যা বাড়িয়ে দিয়েছে প্রতিষ্ঠানটির প্রকৌশলীরা। ধারণা করা হচ্ছে, এই সংখ্যা ১৬ থেকে ২৪।  অনেকগুলো কয়েল থাকার ফলে চার্জে দেওয়া ডিভাইসগুলো অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে। এয়ারপাওয়ারের চিপটিও অ্যাপল ডিভাইসগুলোর সঙ্গে সমন্বয় করতে পারছে না। এ কারণেই পণ্যটি এখনো বাজারে ছাড়া হচ্ছে না বলেই মনে করেন ডিকসন।

এর আগে গত বছর সেপ্টেম্বরে এক টিজারের মাধ্যমে এয়ারপাওয়ার আনার ঘোষণা দেয় অ্যাপল। সে সময় তারা জানায়, এয়ার পাওয়ারে মাধ্যমে এয়ারপড, অ্যাপল ওয়াচ ও আইফোন চার্জ করা যাবে। এরপরে আর এয়ারপাওয়ার সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করেনি অ্যাপল।

এর পর গত জুনে অ্যাপল জানায়, পরীক্ষা নিরীক্ষা চালানোর সময় পরিকল্পনা মতো কাজ করতে পারছে না এয়ারপাওয়ার।

চলতি বছরে অ্যাপলের ওয়্যারলেস চার্জারটির দেখা মিলবে না বলেই মনে করছেন অনেকে। অ্যাপল তাদের ওয়েবসাইট থেকেও এয়ারপাওয়ার সংক্রান্ত প্রায় সব তথ্য সরিয়ে নিয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭