ইনসাইড গ্রাউন্ড

নিয়মরক্ষার ম্যাচেও লড়াইয়ে উত্তাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

আর কয়েক ঘণ্টা পরই মাঠে নামছে ভারত ও পাকিস্তান। দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কটা খারাপ হওয়ার প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। যে কারণে ২০১২ সালের পরে ভারতের মাটিতে পাকিস্তান একটি ম্যাচও খেলেনি। আর পাকিস্তানের মাটিতে ২০০৭ সালের পর থেকেই খেলে না ভারত। তাই আইসিসি বা এসিসির ইভেন্ট ছাড়া এখন আর মাঠে নামা হয় না চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটির। সর্বশেষ গত বছর চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে খেলেছিল দু’দল। সেবার ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান।

‘এ’ গ্রুপের ভারত-পাকিস্তান ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে। যদিও এই গ্রুপ থেকে হংকংয়ের বিদায়ে দুই দলেরই সুপার ফোর নিশ্চিত। এরপরেও আলাদা উত্তেজনা ছড়াচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। তবে টুর্নামেন্টে পাকিস্তানের শুরুটা যতটা ভালো হয়েছে, ভারতের শুরুটা ততটাই খারাপ হয়েছে। পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফেভারিট হিসেবেই শুরু করেছে। এই হংকংয়ের বিপক্ষেই ২৬ রানের কোনো রকম জয় পায় রোহিত শর্মার নেতৃত্বে দলটি।

এশিয়া কাপে দু’দল ১২বার মুখোমুখি হয়েছে। এই টুর্নামেন্টে অবশ্য ৬ ম্যাচ জিতে এগিয়ে রয়েছে ভারত। পাকিস্তান জয় পেয়েছে ৫টিতে। একটি ম্যাচ পরিত্যাক্ত।

ভারত একাদশ (সম্ভাব্য): শিখর ধাওয়ান, রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, অাম্বাতি রায়দু, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজভেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ (সম্ভাব্য): ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির / জুনায়েদ খান/ মো:নওয়াজ, হাসান আলী, উসমান খান।

বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭