কালার ইনসাইড

মহাতারকা যখন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2018


Thumbnail

তারকাদের মিলনমেলায় মহাতারকা বনে গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রীর রচিত উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে এবার নির্মিত হচ্ছে সিনেমা। জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানস্থলে তিনি পৌঁছানোর পর পুরো স্পটলাইট যায় তার উপর।

ওবায়দুল কাদেরের আগমনের পর ভিন্ন রকম পরিবেশ দেখা যায় অনুষ্ঠানজুড়ে। সচরাচর এরকম পরিবেশে রাজনৈতিক নেতাদের দেখা যায়না। দেশি-বিদেশি নায়ক নায়িকাদের ভিড়ে দেশের একজন শীর্ষ রাজনীতিক। সেখানে সমস্ত আগ্রহের কেন্দ্রবিন্দুতেও তিনি। তার দ্যুতিতে যেন ম্লান হয়ে যাচ্ছিল ঋতুপর্ণা ও পূর্ণিমার গ্লামার। সব মিলিয়ে অনুষ্ঠান হয়ে উঠে রাজনীতি ও বিনোদন জগতের মানুষদের এক মিলনমেলা। আনুষ্ঠানিকতার পাশাপাশি হাসি, আনন্দ, ফটোসেশনে কেটেছে পুরাটা সময়।

এসময় উপস্থিত ছিলেন কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, চিত্রনায়ক ফেরদৌস, নায়িকা পূর্ণিমা, তারিক আনাম খানসহ আরো অনেকে।

এ সময় ওবায়দুল কাদের বলেন,‘আমি প্রথমে লজ্জা পেতাম, আমার উপন্যাস প্রকাশ হলে চলবে কি না ভাবতাম। পরে আমার ‘গাঙচিল’ উপন্যাসটি প্রকাশ হয়। অমর একুশে বইমেলায় বেস্ট সেলার বইগুলোর একটি ছিল এটি। এখন এই উপন্যাস আবার ছবি হবে আমি স্বপ্নেও ভাবিনি। এদেশের কোনো পলিটিশিয়ান উপন্যাস লেখেননি। তাদের গল্প নিয়ে সিনেমা হয়নি। এদিক থেকে আমি অনেক সৌভাগ্যবান। সব মিলিয়ে আজকের দিনটি আমার জন্য স্পেশাল।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘একবার জেলে ছিলাম। এটা শেষ করেছি জেল থেকে বের হয়ে কক্সবাজারে গিয়ে। একটু একটু করে লেখা আগাচ্ছিল। পরে সাতদিন একটানা সময় নিয়ে উপন্যাসটি শেষ করি। আর এখন এটি নিয়েই সিনেমা নির্মাণ হচ্ছে।’

‘গাঙচিল’ ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। এখানে জুটি হিসেবে দেখা যাবে ফেরদৌস-পূর্ণিমাকে। এই ছবিতে পূর্ণিমার পাশাপাশি আরও অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তও।

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭