ওয়ার্ল্ড ইনসাইড

`বাংলাদেশ এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে` এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

`বাংলাদেশ এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে` এবং অন্যান্য খবর

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সন্ত্রাসবাদ সম্পর্কিত বার্ষিক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৭ সালে বাংলাদেশে জঙ্গি হামলার সংখ্যা কমলেও দেশটিতে এখনও ‘ইসলামিক স্টেট’ (আইএস) এবং ‘আল কায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের’ (একিউআইএস) মতো আন্তর্জাতিক জঙ্গি সংগঠনগুলোর হামলার ঝুঁকি রয়েছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের কথা উল্লেখ করার পাশাপাশি প্রতিবেদনে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর হামলার ঝুঁকির বিষয়ে সতর্কও করা হয়েছে। গতকাল বুধবার এই প্রতিবেদন প্রকাশ করা হয়।

অন্যান্য খবর

কারামুক্ত হলেন নওয়াজ-মরিয়ম

ইসলামাবাদ হাইকোর্ট দুর্নীতি মামলায় দণ্ড স্থগিত করার কয়েক ঘন্টা পরই মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়াম নওয়াজ।আদালতের নির্দেশে গতকাল বুধবার সন্ধ্যায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে শরিফ ও মরিয়মের পাশাপাশি মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোহাম্মদ সাফদারকেও মুক্তি দেওয়া হয়।

আবার গ্রেপ্তার নাজিব রাজাক

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক রাষ্ট্রায়াত্ত বিনিয়োগ তহবিল ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে আবারো গ্রেপ্তার হয়েছেন। ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ানএমডিবি) থেকে ব্যক্তিগত ব্যাংক একাউন্টে ৬২ কোটি ৭০ লাখ মার্কিন ডলার স্থানান্তরের অভিযোগে গতকাল বুধবার গ্রেপ্তার হন তিনি। আজ বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করার কথা রয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে মালয়েশিয়ার দুর্নীতি-বিরোধী কমিশন (এমএসিসি)।

কোরীয় উপদ্বীপকে ‘শান্তির ‍ভূমিতে’ পরিণত করতে চান কিম-মুন

কোরীয় উপদ্বীপকে ‘পারমাণবিক অস্ত্র মুক্ত ও পারমাণবিক হুমকিবিহীন শান্তির ভূমিতে’ পরিণত করতে একমত হয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন। গতকাল বুধবার উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে এক যৌথ সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন দুই কোরিয়ার এ দুই নেতা।  এ লক্ষ্যে ‘দ্রুত পদক্ষেপ’ গ্রহণেরও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।


বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭