ওয়ার্ল্ড ইনসাইড

আবারও সেসন্সকে আক্রমণ করলেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাঁর কোন অ্যাটর্নি জেনারেল নেই। দেশটির অ্যাটর্নি জেনারেল জেফ সেসন্সকে কটাক্ষ করে এ মন্তব্য করেন তিনি। বিবিসি এ তথ্য নিশ্চিত করেছেন।

হিল টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে ট্রাম্প সেসন্সের সমালোচনা করেন। তিনি বলেন, ‘মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের তদন্ত থেকে সেসন্সের সরে যাওয়ার সিদ্ধান্তটি অবশ্যই সঠিক ছিল না।’

অভিবাসন ইস্যুতে সেশনসের প্রতিক্রিয়া নিয়েও ক্ষোভ প্রকাশ করেন ট্রাম্প।

ট্রাম্পের সমালোচনার জবাবে এখনও সেসন্সের কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

কোন মার্কিন প্রেসিডেন্টের অ্যাটর্নি জেনারেলকে আক্রমণ করার বিরল। ট্রাম্পের সমালোচনা আইন ব্যবস্থায় হস্তক্ষেপের সামিল বলে মনে করছেন বিশ্লেষকরা। 

এর আগে গত মাসে ট্রাম্প বলেছিলেন, আইন মন্ত্রণালয়ের ওপর জেফ সেসন্সের কোনো নিয়ন্ত্রণ নেই। এর জবাবে জেফ সেশনস বলেছিলেন, তিনি আইন মন্ত্রণালয়েল প্রধান। কোনো রাজনৈতিক চাপের কাছে মাথা নত করবেন না। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্পের সমর্থক ছিলেন সেশনস।কিন্তু পরবর্তীতে প্রেসিডেন্টের সঙ্গে তাঁর সম্পর্কে তিক্ততা শুরু হয়।  নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগে তদন্ত থেকে সরে দাঁড়ান তিনি। এর কারণ হিসেবে তিনি জানান, বড় রকমের স্বার্থের সংঘাত নিয়ে প্রশ্ন উঠতে পারে বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেসন্সের পরিবর্তে তাঁর ডেপুটি রড রোজেনস্টেইন এখন ওই দায়িত্ব পালন করছেন। জেফ সেশনসের সিদ্ধান্ত ও বিশেষ কৌশুলী রবার্ট মুলারের তদন্তের অগ্রগতিতে মাঝে মাঝেই ক্ষোভ প্রকাশ করছেন ট্রাম্প। এবং বারবারই দাবী করছেন, নির্বাচনী প্রচারণাকালীন সময়ে তাঁর টিম ও রুশ সরকারের মধ্যে কোন সমঝোতা ছিল না।


বাংলা ইনসাইডার/এএইচসি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭