ইনসাইড পলিটিক্স

জামাতকে নিয়েই ঐক্য করছেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

রাজধানী গুলশানে গতকাল বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা এক বৈঠকে মিলিত হন। রাত ১০টার দিকে শুরু হওয়া ঘন্টাখানেকের ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, ড. কামালের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দেবে বিএনপি। ইতিমধ্যেই যুক্তফ্রন্টের আহ্বায়ক ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী জাতীয় ঐক্য প্রক্রিয়ায় থাকার ব্যাপারে অনাগ্রহ প্রকাশ করেছেন। তাই এই ডা. কামাল হোসেনের ঐক্য প্রক্রিয়ায় যুক্তফ্রন্টের অন্য দলগুলো থাকলেও বি. চৌধুরীর বিকল্পধারা থাকবে না।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে জোট করা প্রসঙ্গে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এতদিন বলে এসেছেন, যে জোটে জামায়াতে ইসলামী থাকবে সে জোটে তিনি থাকবেন না। কিন্তু বিএনপির গতকালের বৈঠকে খুব কৌশলে সিদ্ধান্ত নেওয়া হয়, ২০ দলীয় জোটের মধ্যে যারা অন্তর্ভুক্ত আছে সে দলগুলো নিয়েই ঐক্য হবে। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে নিবন্ধন বাতিল হওয়া রাজনৈতিক দল জামায়াতে ইসলামীও রয়েছে। আর ২০ দল যখন কোনো কর্মসূচিতে যাবে জামাতও স্বাভাবিকভাবে তাদের সঙ্গে থাকবে। কাজেই বারবার না বলার পরও জামাতকে নিয়েই আসলে ড. কামাল হোসেন ঐক্য করতে যাচ্ছেন।

কথা দিয়ে কথা না রাখার অপবাদ ড. কামাল হোসেনের বহু পুরনো সঙ্গী। জামাতের সঙ্গে ঐক্য করার মধ্য দিয়ে সেটিই যেন আরেকবার প্রমাণ করলেন ড. কামাল।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭