ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চলবে: আদালত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে খালেদা জিয়াকে অব্যাহতি দিয়েছে আদালত। খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার কাজ চলবে বলেও নির্দেশ দেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।।

দুদকের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে আজ আদালত বলেছেন, এই মামলায় অন্যান্য আসামিদের ন্যায়বিচার পাওয়ার স্বার্থে খালেদা জিয়ার অনুপস্থিতে এ মামলার বিচারকাজ চলবে বলে আদালত এমন নির্দেশ প্রদান করেছেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অসুস্থতাজনিত কারণে বেগম খালেদা জিয়াকে গত সাত মাসে একবারও আদালতে হাজির করা যায় নাই। এই মামলায় যুক্তিতর্ক শুনানি শেষ করতে সরকারের নির্দেশে কারাগারে আদালত স্থাপন করা হয়।

এরপর গত ৫ সেপ্টেম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে শুনানির প্রথম দিন খালেদা জিয়া অসুস্থতার কথা উল্লেখ করে আদালতে বলেছিলেন, তিনি বার বার আদালতে আসতে পারবেন না, যতদিন খুশি সাজা দিতে পারেন। এইদিন আদালত ১২ ও ১৩ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেন।  
গত ১২ ও ১৩ সেপ্টেম্বর শুনানির নির্ধারিত দিনেও কারা কর্তৃপক্ষ খালেদাকে আদালতে আনতে ব্যর্থ হলে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার অনুপস্থিতিতে বিচারকাজ চালানোর আর্জি জানান আদালতে।

বাংলা ইনসাইডার/আরকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭