ইনসাইড গ্রাউন্ড

সাড়ে তিন বছর পর সুযোগ পাচ্ছেন মমিনুল?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

আবুধাবিতে আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের আজকের ম্যাচটা শুধু আনুষ্ঠানিকতা মাত্র। কেননা ইতিমধ্যে দুই দলই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। এছাড়া আজ ম্যাচ জয় পরবর্তী রাউন্ডে কোনো প্রভাব ফেলবে না। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ইতিমধ্যে বাংলাদেশকে রানার্সআপ ধরে নতুন সূচি ঘোষণা করেছে। সেই হিসেবে গ্রুপ চ্যাম্পিয়ন হলে তেমন কোনো প্রভাব ফেলবে না পরবর্তী রাউন্ডে।

আজকের গুরুত্বহীন ম্যাচে তাই মুশফিকুর রহিমকে দেখা নাও যেতে পারে। তাঁর জায়গায় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে মমিনুল হকের। পাঁজরের চোটের কারণে মুশফিককে বিশ্রাম দেয়া হতে পারে আজকে। এদিকে, আজ সুযোগ পেলে সাড়ে তিন বছর পর দেশের হয়ে রঙিন পোশাকে খেলবেন মুমিনুল।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ইতিহাসের অন্যতম সেরা একটি ইনিংস খেলেছিলেন মুশি। সেই ম্যাচটিও খেলেছিলেন পাঁজরের চোট নিয়ে। ব্যাটিং করে তিনি ফিল্ডিংয়েই নামতে পারেননি আর। ১৫০ বলে ১৪৪ রানের অনবদ্য এক ইনিংস খেলেন। দারুণ ফর্মে থাকা এই ‘ক্রাইসিস ম্যান’কে তাই পরের ম্যাচগুলোতে সুস্থ রাখার জন্য আজকের ম্যাচে বিশ্রাম দেয়া হতে পারে।  

তামিম ইকবাল নেই। মুশিও হয়তো থাকবেন না। এই দুইজনই ছিলেন দারুণ ফর্মে। এদের দুইজনের না থাকা মানে বাংলাদেশের শক্তি অর্ধেক কমে যাওয়া। তাই আজকের ম্যাচে মমিনুল সুযোগ পেলে দায়িত্বটা তাঁর নিজের নিতে হবে। সেই সঙ্গে তামিমের আরেক সৈনিক লিটন দাসকেও নিজের দায়িত্বটা বুঝে নিতে হবে। ম্যাচটা গুরুত্বহীন হলেও আফগানিস্তানের সঙ্গে আর যাই করুক ম্যাচটা হারতে চাইবে না টাইগাররা।

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭