কালার ইনসাইড

৫৭ ধারায় নাট্য নির্মাতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

`লাইক ও কমেন্ট` করার অভিযোগে টেলিভিশন নির্মাতা জয়ন্ত রোজারিওকে ৫৭ ধারায় গ্রেপ্তার করা হয়েছে। গত ১১ সেপ্টেম্বর জয়ন্তকে মনিপুরী পাড়ার বাসা থেকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে,`দি খ্রীষ্টিয়ান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন` নামে একটি অর্থনৈতিক সংগঠনের বর্তমান কমিটিকে `অবৈধ` আখ্যা দিয়ে `কুৎসা` রটিয়ে একটি ভিডিও বানানো হয়। যা পরবর্তীতে ভাইরাল হয়ে যায়। এই ভিডিওকে উদ্দেশ্যপ্রণোদিত ও সম্মানহানিকর উল্লেখ করে দি খ্রীষ্টিয়ান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের পক্ষে মারসেল গোমেজ নামের এক ব্যক্তি তেজগাঁও থানায় ১৭ জনের নাম উল্লেখ করে ৫৭ ধারায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩৩।

এজাহারে উল্লেখ করা হয়, `এক নম্বর আসামি দীপক পিরিছ ভিডিও আপলোড দিয়েছে। অন্য আসামিরা সেই ভিডিও লাইক কমেন্ট দিয়ে শেয়ার করেছে। যা উদ্দেশ্যপ্রণোদিত। জয়ন্ত রোজারিও এই মামলার ১৭ নম্বর আসামি।`

মামলা দায়েরের দিনেই জয়ন্তসহ ৫ আসামিকে গ্রেপ্তার করে পুলিশের পক্ষ থেকে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত রিমান্ড আবেদন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।

উল্লেখ্য, জয়ন্ত রোজারিও দীর্ঘদিন রেদোওয়ান রনির সহকারী হিসেবে কাজ করেন। পরে তিনি নিজেই পরিচালনা শুরু করেন। বেশকিছু একক নাটক পরিচালনা করেন তিনি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭