ইনসাইড গ্রাউন্ড

সেই সাকিবই দুই উইকেট পেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2018


Thumbnail

ম্যাচের ২৬ তম ওভার করতে এসে আবারো উইকেট পেলেন সাকিব আল হাসান। আফগান অধিনায়ক আসগার আফগানকে ব্যক্তিগত ৮ রানে ফিরিয়ে দেন। ২৭ ওভারে আফগানদের সংগ্রহ ১১০ রান ৪ উইকেটের বিনিময়ে।

এই সাকিবেরই এশিয়া কাপের খেলা নিয়ে সংশয় ছিল অনেক। হাতের ইনজুরির কারণে এশিয়া কাপই খেলা হচ্ছিলো না তাঁর। তবে ইনজুরি থেকেও দেশ যে আগে সেটাই প্রমাণ করে দিলেন সাকিব। আফগানদের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব পরপর দুই ওভারে এসে দুই উইকেট তুলে নিলেন।

এই আফগানদের বিরুদ্ধে মাঠে নামার আগে গুজব ছড়ায় সাকিব আফগানদের বিপক্ষে খেলছেন না। দেশে ফিরে আসছেন। এতো কিছুর পরেও সাকিব ঠিকই পরপর দুই ওভারে দুই উইকেট তুলে বাংলাদেশকে সুবিধাজনক অবস্থায় নিয়ে গেছেন।  

এদিকে, ম্যাচের দ্বিতীয় ওভারেই বাংলাদেশ উইকেট দখল করে। নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ওভারে বোলিংয়ে এসেই উইকেট পান অভিষিক্ত আবু হায়দায় রনি। দুই বলে দুই চার হাকানো ইহসানউল্লাহকে আউট করে দুই চারের প্রতিশোধ তোলেন।

দলীয় ২৮ রানে বাংলাদেশ দ্বিতীয় উইকেটের পতন ঘটায়। রহমত শাহ্‌কে ব্যক্তিগত ১০ রানে আউট করে প্রথম ম্যাচেই ৩ ওভারের বোলিং স্পেলে ২ উইকেট তুলে নেন রনি। ১০ ওভার শেষে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৩৭ রান দুই উইকেটের বিনিময়ে।

আফগানদের দ্রুত দুই উইকেট পড়ে গেলে মোহাম্মদ শেহজাদ ও হাসমাতুল্লাহ শাহিদি প্রাথমিক বিপর্যয় সামলান। ম্যাচের ২০ তম ওভারে বাংলাদেশ আবারো আফগানদের উইকেটের পতন ঘটায়। সাকিব আল হাসানের বলে শেহজাদ উড়িয়ে মারতে যেয়ে বাউন্ডারিতে আউট হন। বাউন্ডারিতে দুর্দান্ত ক্যাচ ধরেন আবু হায়দার। শেহজাদ ৪৭ বলে ৩৭ রান করেন।

 

সংক্ষিপ্ত স্কোর: আফগানিস্তান ২৭ ওভারে ১১০/৪

 

বাংলা ইনসাইডার/এসএকে  

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭