ইনসাইড গ্রাউন্ড

ভারতের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য সেরা একাদশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/09/2018


Thumbnail

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে আজ দুবাইয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ। এই ম্যাচের জন্যই গতকাল আফগানিস্তানের বিপক্ষে মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়েছিল বাংলাদেশ। তাই আজ ভারতের বিপক্ষে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে টাইগাররা।

টুর্নামেন্ট শুরু থেকেই বাংলাদেশের দুশ্চিন্তা ছিল ওপেনিং নিয়ে। তামিম ইকবালের ছিটকে পড়ায় সেই দুর্ভাবনা আরো বাড়ল। আবার আফগানিস্তানের বিপক্ষে লিটন ও নাজমুলের নতুন ওপেনিং জুটি থেকে রান এসেছে মাত্র ১৫। তাই আজ হয়তো ওপেনিংয়ে পরিবর্তন আসতে পারে। গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞতার বিচারে মমিনুলকে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

তিনে সাকিব খেলছেন নিশ্চিত। গতকাল আফগানদের বিপক্ষে একমাত্র তাঁর ব্যাটই কিছুটা হেসেছিল। চারে মুশকিক। আফগানিস্তানের বিপক্ষে বিশ্রাম দেওয়া মুশফিক আজ চাঙা হয়েই মাঠে নামবে। তাঁর ব্যাটও হাসছে বেশ কয়েকটি সিরিজ ধরে। এরপর মিঠুন। ছয়ে মাহমুদউল্লাহ অটো চয়েস। সাতে আজ মোসাদ্দেকের জায়গায় আরিফুলকে দেখা যেতে পারে। আটে মিরাজ, নয়ে মাশরাফি, দশে রুবেলের বদলে রনিকে দেখা যেতে পারে। অর্থাৎ অভিষেকে দুই উইকেট শিকার করা আবু হায়দার রনি অথবা রুবেল হোসেনের যেকোনো একজন থাকছেন একাদশে। ফিরবেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তানের বিপক্ষে আবুধাবিতে খেলে আজ দুবাইয়ে মাঠে নামতে হচ্ছে বাংলাদেশের। তাই বাংলাদেশের সঙ্গী ক্লান্তি আর পরাজয়ের ক্ষত। অন্যদিকে ভারতের সুপার ফোরে সব ম্যাচই দুবাই। তাই ভ্রমণ নিয়ে চিন্তা না থাকলেও চোটে জর্জরিত রোহিত শর্মারা। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন অক্ষর প্যাটেল, হার্দিক পান্ডিয়া এবং শার্দুল ঠাকুর।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ 

লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তাজা, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি/রুবেল হোসেন।

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭