কালার ইনসাইড

বিদেশে আজ যেসব ছবি মুক্তি পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/09/2018


Thumbnail

বাংলাদেশের মতো বিশ্বের বেশীরভাগ চলচ্চিত্রশিল্পে শুক্রবারে ছবি মুক্তি দেওয়া হয়। বিশেষ করে কলকাতার টলিউড, মুম্বাইয়ের বলিউড এমনকি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অবস্থিত হলিউডেও। দেখা যাক সেসব জায়গায় আজ কি কি ছবি মুক্তি পাচ্ছে-

কলকাতায় মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘নাকাব’

কথা ছিল বাংলাদেশ ও কলকাতায় একযোগে মুক্তি পাবে শাকিব খানের ছবি ‘নাকাব’। কিন্তু নিয়মের বেড়াজালে আটকে শুধুমাত্র কলকাতাতেই মুক্তি পাচ্ছে ছবিটি। ‘নাকাব’-এ দ্বৈত চরিত্রে দেখা যাবে শাকিবকে, যারমধ্যে একটিতে গ্যাংস্টার এবং অন্যটিতে তাঁকে পুলিশের ভূমিকায় দেখা যাবে। সেই সঙ্গে থাকবে ভৌতিক চমক। রাজীব বিশ্বাসের পরিচালনায় ছবিতে শাকিবের বিপরীতে রয়েছেন দুই নায়িকা নুসরাত ও সায়ন্তিকা। তাঁরা ছাড়াও ছবিতে রুদ্রনীল ঘোষসহ অনেককে দেখা যাবে। চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশে ছবিটি মুক্তি দেওয়ার কথা চলছে।

বলিউডে মুক্তি পাচ্ছে দু’টি ছবি

বাত্তি গুল মিটার চালু

এই ছবিতে কমেডির মধ্য দিয়ে ভারতের বিদ্যুৎ খাতের দুর্নীতির চিত্র তুলে ধরা হয়েছে। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন শাহিদ কাপুর, শ্রদ্ধা কাপুর ও দিব্যেন্দু। তাঁরা এক পাহাড়ি এলাকায় থাকে, যেখানে রয়েছে বিদ্যুতের ভয়াবহ সমস্যা। চব্বিশ ঘন্টায় অধিকাংশ সময়ই বিদ্যুত্‍ থাকে না। এমন পরিস্থিতিতে অদ্ভুতভাবে দিব্যেন্দুর কাছে আড়াই লাখ টাকার বিল পৌঁছে যায়। সমাজের ওপরের মহল থেকে শুরু করে বিদ্যুৎ বিভাগের কর্তাব্যক্তিদের সঙ্গে কথা বলে এই বিলের কারণ খোঁজার চেষ্টা করে সে। কিন্তু উল্টো তাঁকে হুমকি দিয়ে বিল পরিশোধ করতে বলা হয়। এক সময় চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করে দিব্যেন্দু। একটি বিদ্যুৎ বিলকে কেন্দ্র করে দুর্বিসহ হয়ে উঠল সকলের জীবন। একসময় দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ায় শহীদ কাপুর এবং তাঁকে সাহায্য করে শ্রদ্ধা কাপুর।

মান্টো

কিংবদন্তি উর্দু লেখক সাদত হোসেন মান্টোর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। বাঙালি পরিচালক নন্দিতা দাসের পরিচালনায় এই ছবিতে ভারত-পাকিস্তান ভাগাভাগির বিরুদ্ধে মান্টোর কলমের লড়াই, তাঁর ব্যক্তিগত দোলাচল, অনিশ্চয়তা, বেপরোয়া জীবন-সবই উঠে এসেছে। ছবিতে মান্টোর চরিত্রে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী।

এছাড়া হলিউডে মুক্তি পাচ্ছে ছবি ‘লাইফ ইটসেলফ’, ‘দ্য সিস্টার্স ব্রাদার্স’, ‘দ্য হাউজ উইথ আ ক্লক ইন ইটস ওয়ালস’, ‘কোলেট’ এবং ‘আসাসিনেশন নেশন’।

বাংলা ইনসাইডার/ এইচপি     

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭