ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের কষ্টার্জিত শতরান!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/09/2018


Thumbnail

ষষ্ঠ উইকেট জুটিতে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক সৈকতের ৩৫ রানের পার্টনারশিপের ওপর ভর করে বাংলাদেশ ৩২ ওভারে শত রানের কোটায় পা রাখতে সক্ষম হয়। রিয়াদ ২৫ রানে অপরাজিত রয়েছেন। সৈকত ১১ রানে ক্রিজে রয়েছেন।  

এদিকে, টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তামিমের বদলে আজও দলে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের দুই ওপেনার দেখে শুনেই ইনিংস শুরু করেন। দুই ওপেনার ওভার প্রতি প্রায় ৩ রান করে নিতে থাকেন।

ম্যাচের পঞ্চম ওভারেই হোঁচট খায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে ভুবেনশর কুমারকে উড়িয়ে মারতে যেয়ে লিটন দাস বাউন্ডারিতে ক্যাচ আউট হন। লিটন ১৬ বলে ৭ রান করেন। দলের খাতায় আর এক রান যোগ হতেই বাংলাদেশের আরও একটি উইকেটের পতন ঘটে। এবার বুমরার বলে স্লিপ ক্যাচ দেন শান্ত। লিটনের মতো শান্তও মাত্র ৭ রান করে প্যাভিলিয়নে ফেরত যান।

দুই ওপেনার আউট হলে দলের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। কিন্তু সাকিব-মুশির জুটি বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি ভারতের বোলাররা। দলীয় ৪২ রানে সাকিব আউট হন। সাকিব পর পর দুই বলে দুইটি চার মেরে রবিন্দ্র জাদেজার বলে আউট হন। দুইটি চার মারার পরেও সাকিবের বেশি আক্রমণাত্মক ব্যাটিং বাংলাদেশকে আরও বিপদে ফেলে দেয়। সাকিব ১২ বলে ১৭ রান করেন। সাকিব আউট হলে ক্রিজে নামেন মোহাম্মদ মিথুন।

সাকিবের পর দলের হাল ধরার চেষ্টা করেন মুশফিক ও মোহাম্মদ মিথুন। কিন্তু দলীয় ৬০ রানে রবীন্দ্র জাদেজার শিকার হন মিথুন। ১৯ বলে ৯ রান করে মিথুন আউট হয়ে যান। মিথুনের পর ক্রিজে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ।

দ্রুতই চার উইকেট হারালে বাংলাদেশের তখন শেষ ভরসা ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর ও ‘ফিনিশার’ রিয়াদ। এই দুইজনের হাত ধরেই বাংলাদেশ অনেক ম্যাচ বের করে নিয়ে আসে। বাংলাদেশের সব আশা-ভরসা এই জুটির ওপর। কিন্তু এই জুটিও ব্যর্থ হয়। দলীয় ৬৫ রানে ভালো খেলতে থাকা মুশফিকুর জাদেজার বল রিভার্স সুইপ খেলতে যেয়ে দীপক চাহারের হাতে ক্যাচ দেন। এতেই বাংলাদেশের সব আশা শেষ হয়ে যায়। মুশফিক ৪৫ বলে ২১ রান করেন।  

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৩২ ওভারে ১০০/৫

 

বাংলা ইনসাইডার/এসএকে 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭