ইনসাইড গ্রাউন্ড

শেষ ওভারে পাকিস্তানের নাটকীয় জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/09/2018


Thumbnail

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারাল পাকিস্তান। মুজিব উর রহমান, রশিদ খানের স্পিন ভেলকি সামলে ঠাণ্ডা মাথায় সামলে দলকে পথ দেখালেন শোয়েব মালিক। শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১০ রান। উইকেটে ছিলেন অভিজ্ঞ মালিক। আফতাবের করা শেষ ওভারের প্রথম বলে কোনো রান না আসলেও, পরের দুই বলে এক ছয় ও এক চারে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌছে দেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সেই সঙ্গে পূরণ করেন নিজের অর্ধশতক। জয় পায় পাকিস্তান।

আফগানদের দেয়া মাঝারি লক্ষ্যের জবাবে কোনো রান তোলার আগেই ফিরে যান ওপেনার ফখর জামান। দ্বিতীয় উইকেট ১৫৪ রান যোগ করেন ইমাম উল হক ও বাবর আজম। ৮০ রান করে ইমাম রান আউট হলে এই জুটি ভাঙ্গে। বাবর আজম আউট হয়েছেন ৬৬ রান করে, রশিদ খানের শিকার হয়ে। হারিস সোহেল ১৩ রান করে আউট হলে কিছুটা চাপে পড়ে পাকিস্তান। এরপর ৮ রান করে আউট হন সরফরাজ আহমেদ। শেষ দিকে আসিফ আলী ৭ রান এবং নওয়াজ ১০ রান করে রশিদের শিকার হলে হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। তবে অভিজ্ঞ শোয়েব মালিক ৫১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৬ রানে তার সঙ্গী ছিলেন হাসান আলী।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান:
৫০ ওভারে ২৫৭/৬ (শাহজাদ ২০, ইহসানউল্লাহ ১০, রহমত ৩৬, হাশমতউল্লাহ ৯৭*, আসগর ৬৭, নবি ৭, নাজিবউল্লাহ ৫, গুলবদিন ১০*; উসমান ০/৫৮, আফ্রিদি ২/৩৮, নওয়াজ ৩/৫৭, মালিক ০/২১, সোহেল ০/৩০, হাসান ১/৫১)

পাকিস্তান: ৪৯.৩ ওভারে ২৫৮/৭ (ফখর ০, ইমাম ৮০, বাবর ৬৬, সোহেল ১৩, মালিক ৫১*, সরফরাজ ৮, আসিফ ৭, নওয়াজ ১০, হাসান ৬*; মুজিব ২/৩৩, আফতাব ০/৬৪, গুলবদিন ১/৬১, রবি ০/৫০, রশিদ ৩/৪৬)

ফল: পাকিস্তান ৩ উইকেটে জয়ী

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭