টেক ইনসাইড

ডেটিং অ্যাপ চালু করেছে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/09/2018


Thumbnail

চলতি বছরের মে মাসেই ফেসবুক টিন্ডার আর বাম্বল এর মতো ডেটিং অ্যাপগুলোর মতো প্লাটফরম আনার ঘোষণা দিয়েছিল বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুক। এবার সেই প্রতীক্ষার পর নিজেদের ডেটিং অ্যাপ নিয়ে পরীক্ষা শুরু করেছে তারা। গত বৃহস্পতিবার থেকে কলম্বিয়ায় নতুন এই প্ল্যাটফরমের পরীক্ষা শুরু হয়েছে।

অ্যাপটি কেমন:

ফেসবুক ডেটিং অ্যাপ অনেকটাই অ্যাপ হিঞ্জের মতো। তবে টিন্ডারের মতো এতে সোয়াইপ মডেল নেই। এখানে কিছু প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে তার প্রোফাইলের তথ্যের উপর নির্ভর করে আলাপ শুরু হয় বলে জানা গেছে। নতুন প্লাটফর্মটি আরও ছড়িয়ে দিতে ফেসবুক গ্রুপ ও ইভেন্টগুলোর সমন্বয় করা হচ্ছে এই অ্যাপটিতে।

ফেসবুকের পণ্য ব্যবস্থাপক নাথান শার্প এর উদ্ধৃতি সূত্রে জানা গেছে, কিছুদিন ফেসবুকে ডেটিং অ্যাপটি নিয়ে সবার মধ্যে বেশ কৌতুহল তৈরি হয়েছিলো। সেই চিন্তা থেকেই ব্যবহারকারীদের আরও স্বাচ্ছন্দ্য দিতেই সময়োপযোগী এই ব্যবস্থা এনেছে ফেসবুক।

ফেসবুক ডেটিং অ্যাপটি প্রাথমিক অবস্থায় শুধু ফোনেই ব্যবহার করা যাবে। এটি ব্যবহার করতে হলে বয়স ১৮ বা তদুর্ধ্ব হতে হবে। তবে অ্যাপটিতে কোনো বিজ্ঞাপন বা প্রিমিয়াম ফিচার থাকছে না। তবে এই অ্যাপটি কবে আনুষ্ঠানিকভাবে সবার জন্য উন্মোচন করা হবে তা এখনো জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭