ইনসাইড বাংলাদেশ

খালেদার মুক্তির দাবিতে একাকার জাতীয় ঐক্যের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/09/2018


Thumbnail

জাতীয় ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে আজ শনিবার নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে। তিনটায় এই সমাবেশ শুরু হয়ে একটানা চলে ছয়টা পর্যন্ত। ড. কামাল হোসেনের সভাপতিত্বে এই সমাবেশে যোগ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান। এছাড়াও বিএনপিপন্থী বুদ্ধিজীবী বলে পরিচিত ড. জাফরউল্লাহ চৌধুরীও উপস্থিত ছিলেন এ সমাবেশে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিকল্পধারার চেয়ারম্যান ও যুক্তফ্রন্ট সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, মাহমুদুর রহমান মান্নাসহ আরও অনেকে। তবে আজকের সমাবেশে প্রায় সকলের বক্তব্যে ঘুরে ফিরে খালেদা জিয়ার মুক্তির বিষয়টি স্থান পায়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর বক্তব্যে বলেন, আমি আজকের সমাবেশে থেকে জাতীয় ঐক্যের নেতাদের কাছে আহ্বান জানাই, আসুন আমরা ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে জনগণকে সঙ্গে নিয়ে দাবি আদায়ে আন্দোলন শুরু করি। যে আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বাধ্য করব দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে এবং একই সঙ্গে যারা রাজবন্দী আছেন তাদের মুক্তি দিতে।

সমাবেশে শুধু বিএনপি নেতারা নয় খালেদা জিয়ার মুক্তির দাবী করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকারের সময়ে সোনা তামা হয়ে যায়, কয়লা মাটি হয়ে যায়। কোটি কোটি টাকা লুটপাট হচ্ছে, কিন্তু মাত্র আড়াই কোটি টাকার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ জেলে। আমরা অবিলম্বে খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি চাই।’  

সমাবেশে বক্তারা তাদের বক্তব্য দেওয়ার সময় লক্ষ্য করা যায় যে, যখনই বক্তারা খালেদার মুক্তির বিষয়ে কোন কথা বলেন, তখন সমাবেশে আগত কর্মীদের মধ্যে সারা পরে যায়। কর্মীরা সঙ্গে সঙ্গেই স্লোগান শুরু করেন, মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই। সমাবেশে বারবার খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আসায় বিএনপির  লোকজন খুশি হলেও, জাতীয় ঐক্য প্রক্রিয়ার অন্যান্য দলের অনেক নেতাকর্মীর মধ্যে ক্ষোভ ও বিস্ময় লক্ষ্য করা যায়। 

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭