ইনসাইড বাংলাদেশ

১ অক্টোবর জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/09/2018


Thumbnail

আগামী ১ অক্টোবর থেকে সারাদেশে সভা সমাবেশ করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। খুব শিগগিরই সমাবেশের উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থানে কমিটি গঠন করা হবে। গত শনিবার এ ঘোষণা দেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক শেখ মুহম্মদ শহীদুল্লাহ।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকলকে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন। বিএনপি মহাসচিব তাঁর বক্তব্যে বলেন, ‘আমি আজকের সমাবেশ থেকে জাতীয় ঐক্যের নেতাদের কাছে আহ্বান জানাই, আসুন আমরা ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে জনগণকে সঙ্গে নিয়ে দাবি আদায়ে আন্দোলন শুরু করি। ‘

জাতীয় ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে। বিকেল তিনটায় এই সমাবেশ শুরু হয়ে একটানা চলে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। ড. কামাল হোসেনের সভাপতিত্বে এই সমাবেশে যোগ দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান। এছাড়াও বিএনপিপন্থী বুদ্ধিজীবী বলে পরিচিত ড. জাফরউল্লাহ চৌধুরীও উপস্থিত ছিলেন এ সমাবেশে।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিকল্পধারার চেয়ারম্যান ও যুক্তফ্রন্ট সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, মাহমুদুর রহমান মান্নাসহ আরও অনেকে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭