ইনসাইড বাংলাদেশ

লন্ডন থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/09/2018


Thumbnail

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে লন্ডন থেকে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে প্রধানমন্ত্রী ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হন।

এর আগে গত শুক্রবার লন্ডন পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাত্রা বিরতি নিয়ে শনিবারের দিনটি লন্ডনে কাটান তিনি। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এরপর আজ সকালে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হন তিনি।

আগামি ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলাদেশের পক্ষে বক্তব্য তুলে ধরবেন প্রধানমন্ত্রী। গতবারের মতো এবারও জাতিসংঘের সাধারণ ভাষণে রোহিঙ্গা প্রসঙ্গ গুরুত্ব পাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। অধিবেশনের ফাঁকে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ছাড়াও একাধিক বিশ্বনেতার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে শেখ হাসিনার। 

১০ দিনের সফরে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেয়ার পাশাপাশি কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচিতে যোগ দেবেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রনে এক সংবর্ধনা অনুষ্ঠানেও তিনি যোগ দেবেন।

জাতিসংঘে এবারের সফরে ৫০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যবসায়ীদের ২০০ সদস্যের একটি প্রতিনিধি দলও তার সফরসঙ্গী হয়েছে।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭