ইনসাইড গ্রাউন্ড

টলমলে পাকিস্তান, আত্মবিশ্বাসী বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2018


Thumbnail

কাল এক অবিশ্বাস্য জয়ে ফাইনালের আশা এখনও বাচিয়ে রাখল বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর শেষ ওভারে মুস্তাফিজ ম্যাজিকেই ৩ রানে জয় পেল টাইগাররা। শেষ ওভারে প্রথম বল থেকে এলো ২। সমীকরণ আরেকটু সহজ হলো আফগানদের জন্য। শেষ ৫ বলে প্রয়োজন ছিল ৬ রান। তখনই দেখা মুস্তাফিজ জাদুর। দারুণ এক স্লোয়ারে রশিদ খানকে ফিরিয়ে দিলেন বাঁহাতি এই পেসার। পরের তিন বল থেকে আফগানরা নিতে পারল কেবল ২ রান। জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। মুস্তাফিজ সেই বলটি ডট খেলালেন সামিউল্লাহ সেনওয়ারিকে। স্নায়ু চাপ ধরে রেখে রোমাঞ্চকর লড়াইয়ে ৩ রানে জিতল বাংলাদেশ। শেষ ওভার আর শেষ বলে হারের বেদনায় পুড়তে হয়েছে অনেকবার। এবার রচিত হলো বিজয়ের গল্প। হারের মুখ থেকে বাংলাদেশের জয়!

তাই এমন এজটা জইয়ে টলে যাওয়া আত্মবিশ্বাসটা আবারও ফিরে পেল বাংলাদেশ । ফাইনাল নিশ্চিত করতে হলে বুধবার পাকিস্তানের বিপক্ষে এই আত্মবিশ্বাস কাজে লাগাতে হবে মাশরাফিদের।

এদিকে, বাংলাদেশ যেমন তাদের হারানো আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছে। অন্যদিকে, শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তানের আত্তবিশ্বাসটা টলমল করছে। প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে কষ্টার্জিত জয়। আর গতকাল ভারতের কাছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হার। অথচ এবারের এশিয়া কাপে প্রায় বি দল নিয়ে এসেছে ভারত। তবু পাত্তাই পাচ্ছে না পাকিস্তান। সত্যটা তাই আর লুকানো যাচ্ছে না, ভারতের কাছে এখন পাত্তাই পাচ্ছে না পাকিস্তান।

তাই শেষ ম্যাচে বাংলাদেশ অনেকটাই এগিয়ে থাকবে পাকিস্তানের চেয়ে। সেটা মনস্তাত্তিক দিক থেকে হোক বা আত্তবিশ্বাসের দিক থেকে। কারণ আর যাই হোক ২৩৮ রান টার্গেট দিয়েও ৯ উইকেটের ব্যবধানে হারা সত্যিই আপনার মনোবলকে ভেঙ্গে দেয়। তারওপর সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ যখন অলিখিত সেমিফাইনাল পরিণত হয়, তখন এমন হার আত্তবিশ্বাসে চিড় ধরায়। তাই সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে থাকবে বাংলাদেশ।   

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭